বিধানসভা ভোটের দিন ঘোষণার আগেই বনগাঁয় দেওয়াল লিখন শুরু করে দিল বিজেপি

সুশান্ত ঘোষ, বনগাঁ, ২২ নভেম্বর: দলের তরফে প্রার্থিতালিকা প্রকাশ তো দূরস্থান, বিধানসভা ভোটের দিনই ঘোষণা হয়নি। কিন্তু ইতিমধ্যেই উত্তর ২৪ পরগনার বনগাঁ দক্ষিণ বিধানসভা এলাকায় দেওয়াল লিখন শুরু করল বিজেপি। প্রার্থীর নাম বাদ রেখে দলের প্রতীক এঁকে দেওয়াল ভরিয়ে ফেলছে বিজেপি। বনগাঁ, গোপালনগর, সহ চাঁদপাড়া বাজার ও গাইঘাটার বিভিন্ন এলাকায় দেওয়ালে দেখা মিলছে প্রার্থীর নামের জায়গা ফাঁকা রেখে সদ্য আঁকা পদ্মের।

বিজেপির মণ্ডল সভাপতি হরিশংকর সরকার, বিশ্বজিৎ ঘোষ জানান, দলের নির্দেশে শুরু হয়েছে দেওয়াল লেখার কাজ। ইতি মধ্যে প্রতিটি বুথে ৫টি করে দেওয়ালে দলের প্রতীক এঁকে ভোট প্রচার শুরু করতে হয়েছে। বিজেপি নেতা স্বপন মজুমদার বলেন, লোকসভা নির্বাচনের পর থেকে গোটা জেলায় ভারতীয় জনতা পার্টির সংগঠন অনেক মজবুত হয়েছে। প্রার্থীর নাম ঘোষণার পর পূর্ণোদ্যমে দেওয়াল লিখন শুরু হবে। ২০২১ সালে বিজেপি রাজ্যে ক্ষমতায় আসছে। আগে থেকে তা জানান দেওয়ার জন্যই দেওয়াল লেখার এই কর্মসূচি।

তবে বিজেপি-র এই প্রস্তুতিকে তেমন আমল দিতে চান না উত্তর ২৪ পরগনা তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর গোপাল শেঠ। তিনি বলেন, ‘‘বিজেপি একটি রাজনৈতিক দল। তারা তাদের প্রস্তুতি নেবে। তাঁর আরও মন্তব্য, ‘‘সিপিএমের ভোট নিয়ে ২০১৯-এ কিছু লোকসভা কেন্দ্রে জিতেছে বিজেপি। কিন্তু এবার এখানে সমস্ত বুথে বিজেপি এজেন্ট দিতে পারবে না। সিপিএম ভোট না দিলে তৃতীয় স্থানে চলে যাবে।’’ তাঁর অভিযোগ, কেন্দ্রীয় সরকার ভোটার লিস্ট থেকে বহু মানুষের নাম বাদ দিয়ে দিচ্ছে সেইগুলো আগে ঠিক করা ও করোনা আবহে মানুষের পাশে থাকা আমাদের প্রাথমিক কাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here