বিজেপির মিছিলে ছুড়ে দেওয়া হল জ্বলন্ত টায়ার, সাময়িকভাবে থমকে গেল মিছিল

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৭ ডিসেম্বর: সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে বিজেপির মিছিলে ছুড়ে দেওয়া হলো জ্বলন্ত টায়ার। এর ফলে সাময়িকভাবে থমকে যায় মিছিল। পরে টায়ারের আগুন নিভিয়ে ফের মিছিল করে বিজেপি কর্মী সমর্থকরা। এই ঘটনা কলকাতার ঠাকুর পুকুরের।

সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে সোমবার বাঘাযতীন থেকে যাদবপুর সুলেখা মোড় পর্যন্ত মিছিল করেছিল বিজেপি। আজ মঙ্গলবার ফের
সিএএ-এর সমর্থনে কলকাতায় তৃণমূলের পালটা মিছিল বিজেপির। আজ যাদবপুর থেকে যদুবাবুর বাজার পর্যন্ত যখন মিছিল করছেন মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক সেই সময় ঠাকুরপুকুর থেকে বেহালা পর্যন্ত মিছিল করল বিজেপি। অন্যদিকে সিএএ-এর সমর্থনে হাওড়াতেও হয় বিজেপির মিছিল। হাওড়ায় মিছিলে পুলিশের বাধা। পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তি হয়।

কলকাতায় ঠাকুরপুকুর থেকে মিছিল শুরু হয়ে বেহালার দিকে এগোতে থাকে। মিনিট পনেরো এই মিছিল এগিয়ে যাওয়ার পর হঠাৎ মিছিলের সামনে ছুড়ে দেওয়া হয় জ্বলন্ত টায়ার। ফলে সাময়িকভাবে থমকে যায় মিছিল, কিছুটা আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর বিজেপি কর্মী সমর্থকরা সেই জ্বলন্ত টায়ার নিভিয়ে নিভিয়ে দেয়। এরপর ফের মিছিল শুরু হয়। বিজেপি নেতা অনুপম হাজরার অভিযোগ মিছিল আটকাতেই তৃণমূল এটা করেছে। তিনি বলেন, দেশ বিরোধী কথা বলছে মমতা বন্দ্যোপাধ্যায়, সিএএ নিয়ে মিথ্যা প্রচার চালাছে। উনি ভারত বিরোধী, মতুয়া বিরোধী বলেন রাজু বন্দ্যোপাধ্যায়। যারা অশান্তিতে ছড়াচ্ছে পুলিশ তাদের গ্রেফতার করবে না, উল্টে বিজেপির শান্তিপূর্ণ মিছিলকে আটকাচ্ছে।

কলকাতা দক্ষিণ শহরতলি জেলা বিজেপির সভাপতি সোমনাথ ব্যানার্জির নেতৃত্বে মঙ্গলবারের মিছিলে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির সদস্য অনুপম হাজরা, মেঘনাদ পোদ্দার, রাজ্য যুবমোর্চার সদস্য প্রীতম দত্ত সহ কয়ক’শ কার্যকর্তা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here