পরিযায়ী শ্রমিকদের নিয়ে ফেরার পথে মৃত্যু বাস চালকের

আমাদের ভারত, হাওড়া, ৯ জুন: কেরলে আটকে থাকা ৩৪ জন পরিযায়ী শ্রমিককে নিয়ে ফেরার পথে বাসের মধ্যে চালকের মৃত্যুকে কেন্দ্র করে আতঙ্ক ছড়াল শ্রমিকদের মধ্যে।

জানাগেছে, লকডাউনে কেরলে আটকে থাকা শ্যামপুরের শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য ৩ জুন একটি বাস শ্যামপুর থেকে কেরলের উদ্দেশ্যে রওনা দেয়। বাসটি শ্রমিকদের নিয়ে ৬ জুন কেরল থেকে শ্যামপুরের উদ্দেশ্যে রওনা দেয়। শ্রমিকদের বক্তব্য, শনিবার সকালে রওনা দেওয়ার পর দুপুর থেকে বাসের চালক অসুস্থ হয়ে পড়ে এবং সে বাসের পিছনের সিটে শুয়ে পড়ে। বাসে থাকা সহকারি চালক বাসটিকে নিয়ে এগোতে থাকে। তারা জানায়, বিকেলের দিকে চালকের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যেতে চাইলেও সে না গিয়ে বাসেই শুয়ে থাকে। রাতে পরিবারের লোকজনের সঙ্গে কথা বলার পর ঘুমিয়ে পড়ে। শ্রমিকরা জানায়, রবিবার ভোররাতে তামিলনাড়ুর কাছে একটি পেট্রোল পাম্পে বাসটি দাঁড়ালে বুঝতে পারা যায় চালকের মৃত্যু হয়েছে। এরপরে বাসের পিছনের ফাঁকা জায়গায় চালকের মৃতদেহ নিয়ে শ্রমিকরা মঙ্গলবার ভোরবেলা উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে পৌঁছায়। শ্রমিকরা জানায় মৃত বাস চালক এই নিয়ে তৃতীয়বার পরিযায়ী শ্রমিকদের আনার জন্য কেরলে গিয়েছিল।

সূত্রের খবর, হাসপাতালে মৃত চালকের দেহ রাখার পর তার লালা রসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রশাসন সূত্রে খবর, বাসের প্রতিটি যাত্রীকে কোয়ারেন্টাইনে পাঠানোর পাশাপাশি তাদের লালা রসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here