মোদীর উপর বিবিসির তথ্যচিত্র ইউটিউব টুইটারে ব্লক করা সহ ডকুমেন্ট্রি ঘিরে করা সব টুইট ডিলিট করার নির্দেশ কেন্দ্রের

আমাদের ভারত, ২১ জানুয়ারি: “ইন্ডিয়া -দ্যা মোদী কোয়েশ্চেন”, বিবিসির এই বিতর্কিত ডকুমেন্টারি নিয়ে এবার আরো কড়া পদক্ষেপ করল কেন্দ্র। ইউটিউব ও টুইটার থেকে এই ডকুমেন্টারি সম্পর্কিত যাবতীয় টুইট ও ম্যাসেজ ডিলিট করার নির্দেশ দিল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি সম্প্রতি প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে একটি ডকু সিরিজের প্রথম পর্ব প্রকাশ করেছে। কিন্তু অভিযোগ, এখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সুপ্রিম কোর্ট এবং ভারত সরকার বিরোধী অপপ্রচার দেখানো হয়েছে। শুরুতেই বিতর্ক তৈরি হয়েছে এই ডকু সিরিজ ঘিরে।

মঙ্গলবার সম্প্রচারিত হয় এই সিরিজের প্রথম পর্ব। তার পরের দিনই এটি ইউটিউব থেকে সরিয়ে দেওয়া হয়। দ্বিতীয় পর্ব ২৪ জানুয়ারি সম্প্রচারিত হওয়ার কথা, যার বিষয়বস্তু হলো গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর সময় কাল। বিবিসির সিরিজে মোদীকে প্রবল মুসলিম বিরোধী হিসেবে দেখানো হয়েছে বলে অভিযোগ।

বিদেশ মন্ত্রক এই সিরিজটিকে পক্ষপাত দুষ্ট বলে অভিযোগ করেছে। কেন্দ্রের দাবি, এটিতে বস্তুনিষ্ঠতার অভাব ও উপনিবেশিক মানসিকতা দেখা গিয়েছে। এই সিরিজের আর কোনো পর্ব ভারতে দেখা যাবে না। ভিডিও দিয়ে করা ৫০টি টুইট ব্লক করা নির্দেশ দেওয়া হয়েছে।

1 টি মন্তব্য

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here