বাজারে আলুর দাম বৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকার দায়ী, দাবি ফিরহাদের

রাজেন রায়, কলকাতা, ২০ সেপ্টেম্বর: টাস্কফোর্স নামিয়েও আলুর দাম নিয়ন্ত্রণে না আসায় এবার বাজারে আলুর দাম বৃদ্ধির জন্য সরাসরি কেন্দ্রীয় সরকারকে দায়ী করে তোপ দাগলেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী তথা পুরো প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। রবিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে আলুর দাম বৃদ্ধির জন্য কেন্দ্রের পেট্রল ডিজেলের মূল্য বৃদ্ধিকে নিশানা করলেন ফিরহাদ। তিনি বলেন,‘পুরোটাই কেন্দ্রীয় সরকারের দোষ।’ ইতিমধ্যে পেট্রল ও ডিজেলের মূল্য বৃদ্ধি, বেসরকারিকরণ সহ একাধিক ইস্যুতে প্রতিবাদেও নেমেছে তৃণমূল। এবার আলুর দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সেই ইস্যুকে হাতিয়ার করল তৃণমূল।

প্রসঙ্গত, বিগত কয়েকদিনে আলুর দাম রাজ্যে আকাশ ছোঁয়া হয়েছে। দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে রাজ্য সরকার। ধাপে ধাপে তা পৌঁছে গিয়েছে প্রায় ৪০ টাকা প্রতি কেজিতে।

মূল্য বৃদ্ধি ইস্যুতে এদিন ফিরহাদ আরও বলেন, ‘মূল্যবৃদ্ধি এখন একটা বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। সেটা তো মমতা বন্দ্যোপাধ্যায় আগেই বলেছেন। আপনি পেট্রোলের দাম বাড়াবেন। ডিজেলের দাম বাড়াবেন। যানবাহনের খরচ বাড়বে। আর মূল্যবৃদ্ধির দায়িত্ব নেবে না কেন্দ্রীয় সরকার, এটা হতে পারে না। ট্রান্সপোর্টেশন খরচ এতটাই বেড়ে গিয়েছে যে সামাল দেওয়া যাচ্ছে না।’ তিনি আরও বলেন, চাষিরা যে পাম্প চালায় তাতে অনেক টাকা খরচ হচ্ছে। ফলে আলু উৎপাদনের খরচ আগের তুলনায় অনেক বেড়ে গিয়েছে।’

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here