১ অক্টোবর থেকে যাত্রা, নাটক, সিনেমা হল চালুর অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী

রাজেন রায়, কলকাতা, ২৬ সেপ্টেম্বর: রাজ্যে আনলক ফোর পর্যায়ে জিম থেকে পার্ক অনেক কিছুই খুলে দেওয়া হয়েছে। দুর্গাপুজো করা থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারেও চিন্তাভাবনা চলছে। এই পরিস্থিতিতে বিনোদন শিল্পের সঙ্গে যুক্ত সকল কর্মীরা যাতে ধীরে ধীরে একটু লাভের আশা দেখতে পারেন, সেই কারণে এবার সক্রিয় হলেন মুখ্যমন্ত্রী। ১ অক্টোবর থেকে শারীরিক দূরত্ববিধি–সহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে সিনেমাহল থিয়েটার নাটক ম্যাজিক শো সহ সমস্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড়পত্র দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, মার্চ মাস থেকে সমস্ত বিনোদন মঞ্চগুলি বন্ধ। ফলে বেজায় বিপাকে পড়েছেন হল মালিক থেকে কর্মীরা। বহু শিল্পীকেও পেটের জ্বালায় পেশা বদল করতে হয়েছে। সরকারি সাহায্য চেয়ে রাস্তায় নেমেছেন যাত্রা শিল্পীরা। চলচ্চিত্র জগতের বহু নামী শিল্পীও কেন্দ্রের কাছে সিনেমা হল খুলে দেওয়ার আর্জি জানিয়েছেন। আর এদিকে গৃহবন্দি থেকে এবং দিনরাত করোনা মহামারী সংক্রান্ত খবর শুনে মানসিকভাবে বিধ্বস্ত সাধারণ মানুষও।

তাই এবার বিনোদন শিল্পের কর্মীদের প্রতি সদয় হলেন মুখ্যমন্ত্রী। শবিবার রাতে তিনি টুইট করে জানান, সব কিছুই যখন স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে, তাহলে এবার যাত্রা, নাটক, খোলা মঞ্চে থিয়েটার, সিনেমা, সঙ্গীত অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, আবৃত্তি বা ম্যাজিক শো— সব কিছুই এবার চালু হতে পারে। আগামী ১ অক্টোবর থেকে শারীরিক দূরত্ববিধি–সহ অন্য স্বাস্থ্যবিধি মেনে এগুলি চালু করা যেতে পারে। দর্শক, অংশগ্রহণকারী মিলিয়ে সর্বাধিক ৫০ জন থাকতে পারবে বলে জানানো হয়েছে। মাস্ক পরা এবং স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক থাকবে।’ মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিনোদন শিল্পের সঙ্গে যুক্ত সকল মানুষজন এবং শিল্পীমহল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here