মুখ্যমন্ত্রী ভার্চুয়াল উদ্বোধন করলেন ক্যানিংয়ের দুটি দুর্গাপুজো, মানুষের ঢ্ল মণ্ডপে

আমাদের ভারত, ক্যানিং, ১৬ অক্টোবর: বৃহস্পতিবার বিকেলে রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি ক্যানিংয়ের দুটি দুর্গাপুজো ভার্চুয়াল ভাবে উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা সংক্রমণের কারনে মুখ্যমন্ত্রী ভার্চুয়াল পদ্ধতিতে পুজো উদ্বোধন করলেও ক্যানিংয়ের গান্ধীকলোনি সর্বজনীন দুর্গাউৎসব কমিটির মন্ডপে এই ভার্চুয়াল উদ্বোধন দেখতেই নেমেছিল মানুষের ঢল। উধাও শারীরিক দূরত্ব বিধি।

যে দুটি পুজো মন্ডপ উদ্বোধন হয়, সেখানে ক্যানিং মহকুমা প্রশাসনের আধিকারিক, স্থানীয় বিধায়করাও উপস্থিত ছিলেন। ক্যানিং গান্ধীকলোনির মণ্ডপে মহকুমা শাসক রবি প্রকাশ মিনা, বিধায়ক শ্যামল মন্ডল, আই সি ক্যানিং আতিবুর রহমান নিজে উপস্থিত ছিলেন। তবুও পুজো উদ্বোধনের মুহূর্তে সেখানে যেন এলাকার মানুষের ঢল নেমেছিল। ক্ষনিকের জন্য উধাও হয়ে গিয়েছিল সমস্ত স্বাস্থ্যবিধি। যে সংক্রমণ এড়াতে মুখ্যমন্ত্রী ভার্চুয়াল উদ্বোধনের পথ নিয়েছেন বাস্তবে এই মন্ডপে তা কতটা ফলপ্রসূ হয়েছে তা নিয়েই প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে বিধায়ক বলেন, “সকলেই দূরত্ব বজায় রেখে এখানে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। স্বাস্থ্যবিধি মেনেই সব হয়েছে।” মহকুমাশাসক রবিপ্রকাশ মিনা বলেন, “মণ্ডপে সবই ঠিক ছিল। কিন্তু উদ্বোধনের সময় কিছু উৎসাহী মানুষ এসে পড়েছিলেন। তবে মন্ডপে মাস্ক, স্যানিটাইজার সবকিছুর ব্যবস্থাই ছিল।” এবিষয়ে এই পুজোর উদ্যোক্তা কলাকল্প ক্লাবের সদস্যরা বলেন, “আমরা সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই এদিনের উদ্বোধনী অনুষ্ঠান করেছি, তবে এলাকার কিছু উৎসাহী মানুষ মুখ্যমন্ত্রীর হাতে মণ্ডপ উদ্বোধন দেখতে চলে এসেছিলেন। তাই সাময়িক সমস্যা হয়েছিল।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here