২১ জুলাই শহিদ সমাবেশ বাতিল, ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজেন রায়, কলকাতা, ২৬ জুন: যে কোনও বড় নেতানেত্রীই গুরুত্বপূর্ণ বড় সমাবেশ করে নিজের শক্তি প্রদর্শন করে নিতে চান। কিন্তু তাতে বাদ সেধেছে করোনা মরামারী সংক্রমণ। যেখানে মানুষের বেঁচে থাকাই দায় হয়ে উঠেছে, সেখানে বিশাল জনসমাবেশ যে দূর অস্ত, তা ভালভাবেই বুঝে গিয়েছেন নেতানেত্রীরা।

তাই করোনা পরিস্থিতিতে জনগণের স্বার্থে বিধানসভা ভোটের আগে শেষ ২১ জুলাইয়ের শহিদ সমাবেশ বাতিল বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। যদিও এর বদলে তিনি বিজেপির কায়দায় কোনও ভার্চুয়াল সভা করবেন কি না, তা এখনও ঘোষণা করেননি। শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন
মু়খ্যমন্ত্রী।

চলতি বছর ২১ জুলাইয়ের সমাবেশ হবে কি না তা নিয়ে ক্রমশ জল্পনা বাড়ছিল রাজনৈতিক মহলে। বিশেষ করে তৃণমূল কর্মীদের মধ্যে আশঙ্কা তৈরি হচ্ছিল। কারণ ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দিতে প্রায় ১ মাস আগে থেকে প্রস্তুতি শুরু করেন তৃণমূলকর্মীরা। তৃণমূলের সমাবেশের জন্য প্রচুর বাসের ব্যবস্থা করা হয়। দলের তরফে কোনও ঘোষণা না হওয়ায় জেলায় জেলায় ময়দানে নামতে পারছিলেন না দলীয় কর্মীরা। এদিকে করোনা পরিস্থিতিতে আদৌ সমাবেশ করা যাবে কি না, তা নিয়ে উদ্বেগ বাড়ছিল। কিন্তু সেই জনসমাবেশ বাতিল করে অন্যান্য বিরোধী দলগুলিকেও রাজনৈতিক বার্তা দিতে চাইলেন মুখ্যমন্ত্রী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here