হেমতাবাদের বিধায়ক হত্যা মামলায় মূল অভিযুক্ত মাবুদ আলিকে আদালতে পেশ করল সিআইডি

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ৮ আগস্ট: হেমতাবাদের বিধায়ক হত্যা মামলায় মূল অভিযুক্ত মাবুদ আলীকে উত্তর দিনাজপুর আদালতে পেশ করল সিআইডি। মাবুদ আলীর বিরুদ্ধে আইপিসি ৩০২/৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। সিআইডি মাবুদ আলীকে ১৪ দিনের পুলিশ রিমান্ড নেওয়ার জন্য আদালতের কাছে আবেদন করেছে। সিআইডি সুত্রে জানা গেছে, মাবুদকে জিজ্ঞাসাবাদ করলেই বিধায়ক মৃত্যুর ঘটনায় অনেক প্রশ্নের উত্তর মিলবে।

জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে নিজের বাড়ি থেকে দুকিলোমিটার দূরে বালিয়ামোড় বাজার এলাকায় একটি বন্ধ মোবাইলের দোকানের বারান্দায় ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয় হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের। মৃত বিধায়কের পকেট থেকে একটি সুসাইড নোট উদ্ধার করে পুলিশ। তাতে নিলয় সিংহ এবং মাবুদ আলির নাম ছিল বলে পুলিশ জানিয়েছিল। বিধায়কের মৃত্যুর ঘটনার তদন্ত হাতে নেয় সি আই ডি। সুসাইড নোটে উল্লেখ থাকা মালদার ইংরেসবাজারের বাসিন্দা নিলয় সিংহকে ঘটনার একদিন বাদেই গ্রেফতার করে সিআইডি। আর ঘটনার ২৪ দিন বাদে মালদহের চাঁচলের ইমানপুরের বাসিন্দা মাবুদ আলিকে মালদার মোথাবাড়ি থেকে শুক্রবার গ্রেফতার করে সিআইডি।
আজ ধৃত মাবুদ আলিকে উত্তর দিনাজপুর জেলা আদালতে পেশ করে সি আইডি। সিআইডি সূত্রের খবর, প্রয়াত বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের রায়গঞ্জের বাড়িতে ভাড়া থাকত নিলয় সিংহ। তার মাধ্যমে এই মাবুদ আলির সাথে আলাপ হয় বিধায়কের। তাঁরা তিনজনে মিলে একটি রাইস মিল তৈরির পরিকল্পনা নিয়েছিলেন। এরজন্য প্রয়াত বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায় দুই কোটি টাকা দেন। কিন্তু রাইস মিলও হয়নি আর টাকাও ফেরত দিচ্ছিল না অভিযুক্ত নিলয় সিংহ ও মাবুদ আলি। এরই মাঝে বিধায়কের রহস্যমৃত্যুর ঘটনা ঘটে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here