কলকাতার স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনেও শুরু হল করোনা পরীক্ষা

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ৩ এপ্রিল: করোনা যুদ্ধে স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনকেও ব্রাত্য করে রাখতে চায় না রাজ্য স্বাস্থ্য দফতর। তাই বুধবার থেকেই এখানে শুরু হয়ে গিয়েছে নোভেল করোনাভাইরাসের নমুনা পরীক্ষা। শুক্রবার এই খবর প্রকাশ্যে আসে।

জানা গিয়েছে, বুধবার ৭টি নমুনা পরীক্ষা করা হয়।সবগুলিরই রিপোর্ট নেগেটিভ হয়েছে। বৃহস্পতিবার আরও ৫টি পরীক্ষা করানো হলে সেগুলিও নেগেটিভ আসে। শুক্রবারও সমস্ত রিপোর্ট নেগেটিভ এসেছে।

রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী নির্মল মাজি বলেন, ‘কলকাতা মেডিক্যাল কলেজের ওপর যাতে চাপ না পড়ে, তার জন্য এলাকাভিত্তিক নমুনা ভাগ করে দেওয়া হয়েছে। হাওড়া এবং হুগলি থেকে যা যা নমুনা আসবে, স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে তার পরীক্ষা হবে।’

কয়েক দিন আগেই স্বাস্থ্যভবন জানিয়েছিল, করোনা দ্রুত পরীক্ষার জন্য এবার স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে লালারস সংগ্রহের বিশেষ আধার বা কিট তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই কিটের নাম ‘ভাইরাল ট্রান্সপোর্ট মিডিয়া।’ এবার সেখানে সম্ভাব্য করোনা রোগীর লালারসের নমুনা পরীক্ষাও শুরু হল। সব মিলিয়ে রাজ্যের করোনা যুদ্ধে পিছিয়ে থাকছে না এই হাসপাতালও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here