পুরুলিয়া শহরেও ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস! জেলায় আক্রান্ত ২১৭

সাথী দাস, পুরুলিয়া, ৩০ জুলাই: পুরুলিয়া শহরে কোভিডের দাপট দেখা দিল। সংক্রমণের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী আজ পর্যন্ত পুরুলিয়া শহরে আক্রান্তের সংখ্যা হল ৩০। আজকেই পুরুলিয়া শহরের তিনটি নতুন কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হল। আর আজ রাত ১২টায় টানা ৮০ ঘন্টার লকডাউন শেষ হচ্ছে। এই পরিস্থিতিতে উদ্বেগ বাড়িয়েছে জেলা প্রশাসনের আতঙ্ক ও চিন্তায় গ্রাস করেছে পুরুলিয়া শহরবাসীকে। প্রশাসনের পক্ষ থেকে বারবার করে গুজব ছড়ানো থেকে বিরত থাকতে ও আতঙ্কিত না হওয়ার জন্য বলা হচ্ছে। পুরুলিয়া শহরের লকডাউন শেষ হওয়ায় শুক্রবার সকাল থেকেই হাটে বাজারে ব্যাপক ভিড় হবে অনুমান করছে প্রশাসন। সামাজিক দূরত্ব বজায় রাখা কতটা সম্ভব তা নিয়ে চিন্তিত প্রশাসনিক আধিকারিকরা।

এদিকে জেলায় কোভিড-১৯’এ আক্রান্তের সংখ্যা ২১৭। জেলা সদরের পর পুরুলিয়া-২ ও আড়ষা ব্লকে ২৩ জন করে আক্রান্ত হয়েছেন। কাশীপুর, নিতুরিয়া, রঘুনাথপুর-২, বাঘমুন্ডি ও পুঞ্চা ব্লকে সংখ্যাটাও দুই অঙ্কের এবং যথেষ্ট উদ্বেগের। ওই ব্লকগুলিতে যথাক্রমে ১৯, ১৬, ১৫, ১৪, ১০ জন সংক্রমিত। পাড়া, পুরুলিয়া-১ এবং রঘুনাথপুর-১ ব্লকেও আক্রান্তের সংখ্যাটা ১০ এর কাছাকাছি।

প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী জেলায় কনটেইনমেন্ট জোন বেড়ে হল ৫৮টি। এখন পুরুলিয়ায় আক্রান্তের সংখ্যা রয়েছে ৭৯ জন।  আজ ১১ জন সুস্থ হয়ে  বাড়ি ফেরেন। আজ পর্যন্ত জেলায় ১৩৭ জন করোনা মুক্ত হয়ে গেছেন। এদিন ৪৬৩ জনের নতুন করে লালারসের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here