বেহাল নিকাশি ব্যবস্থার প্রতিবাদে কাউন্সিলারকে ক্লাবে তালা দিয়ে আটকে রেখে, পথ অবরোধ শান্তিপুরে

স্নেহাশিস মুখার্জি, আমাদের ভারত, নদীয়া, ১ জানুয়ারি: দীর্ঘদিন ধরে বেহাল নিকাশি ব্যবস্থা। একটু বৃষ্টি হলেই রাস্তা কার্যত পুকুরে পরিণত হয়। নর্দমার জল ঢুকে পড়ে বাড়ির ভিতরে। এরই প্রতিবাদে বছরের প্রথমদিনেই রাস্তা অবরোধ করে বিক্ষোভ নদীয়ার শান্তিপুরের ১০ নম্বর ওয়ার্ডের ক্ষুদে কালিতলা এলাকার বাসিন্দাদের। এলাকায় বিক্ষোভ তুলতে গেলে ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাজাহান শেখকে ক্লাব ঘরে আটকে রেখে বিক্ষোভ এলাকাবাসীর।

খবর পেয়ে ঘটনাস্থলে যান ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোবিন্দ ঘোষ। তাঁকেও ঘিরেও বিক্ষোভ দেখায় এলাকাবাসী। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে আটক দুই কাউন্সিলরকে উদ্ধার করে।

সূত্রের খবর,নদীয়ার শান্তিপুর পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের ক্ষুদে কালী তলার নিকাশি সমস্যা দীর্ঘদিনের। স্থানীয় মানুষের অভিযোগ, একবার বৃষ্টি হলে সেই জল নামতে অন্তত তিন মাস সময় লাগে। রাস্তায় জমা জল ও নর্দমার জল বৃষ্টি হলেই এলাকাবাসীর ঘরের মধ্যে ঢুকে যায়। সাপ সহ বিভিন্ন বিষধর প্রাণীও এই জমা জলের সঙ্গে মানুষের ঘরে ঘুরে বেড়ায়। পরিস্থিতি এতটাই খারাপ যে বেশ কয়েকজন এই বেহাল নিকাশি ব্যবস্থার কারণে জমে থাকা জলের জন্য বাড়ি বিক্রি করে অন্যত্র চলে গেছেন।

অভিযোগ, প্রতিবার ভোটের সময় প্রতিশ্রুতি দেওয়া হয় ড্রেন নির্মাণের, কিন্তু সেই ড্রেন আজও নির্মাণ হয়নি। আর এরই প্রতিবাদে বুধবার সকাল থেকে ক্ষুদে কালিতলায় রাস্তা অবরোধ করে স্থানীয় মানুষজন।অবরোধ তুলতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন ২৩ ও ১০ নম্বর ওয়ার্ডের দুই কাউন্সিলর। এলাকাবাসীর দাবি, যতদিন না এই নিকাশি ব্যবস্থা ঠিক হচ্ছে, ততদিন এই অবরোধ চলবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here