করোনা আক্রান্ত তৃণমূল নেতার জন্য প্লাজমা দান করতে হাসপাতালে হাজির হলেন সিপিএম নেতা

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২৩ সেপ্টেম্বর: রাজ্য রাজনীতির হিংসা রাজ্যের সর্বত্রই দেখা যায় তবে সেদিনের এই বিরল ঘটনার সাক্ষী থাকল হাবড়া। সম্প্রতি করোনা আক্রান্ত হন হাবড়ার পুরপ্রশাসক, তৃণমূল নেতা নীলিমেশ দাস। ১২ সেপ্টেম্বর থেকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন। চিকিৎসকরা প্লাজ়মা থেরাপি শুরু করেছেন।সে কথা জানতে পেরে সোমবার হাসপাতালে পৌঁছে যান পুরসভার প্রাক্তন বিরোধী দলনেতা, সিপিএম নেতা ঋজিনন্দন বিশ্বাস।

শেষমেশ ডাক্তাররা অবশ্য কিছু কারণে তাঁর প্লাজ়মা নিতে চাননি। কিন্তু ঋজিনন্দনের আন্তরিকতায় শাসক শিবিরও প্রশংসায় পঞ্চমুখ। ঋজিনন্দন নিজে বলেন, ‘‘বিমান বসুর বক্তব্যে একবার শুনেছিলাম, আগে আমরা মানুষ। তারপরে কমিউনিস্ট। আমরা নিশ্চয়ই তৃণমূলের সমালোচনা করব। মতপার্থক্য থাকবে। কিন্তু মানুষের জীবনের মূল্য আগে। বিরোধী দলের কারও বিপদে এগিয়ে যাওয়া যাবে না, এমন অন্ধত্ব আমাদের দলে নেই।’’
হাবড়া থেকে আরও কয়েকজন প্লাজ়মা দিতে গিয়েছিলেন। তবে এক্ষেত্রে সিপিএম নেতার প্লাজ়মা তৃণমূল নেতার শরীরে ব্যবহার হয় তো হল না, কিন্তু রাজনৈতিক সৌজন্যের যে নিদর্শন তৈরি হল, তার মূল্যও কম নয়— বলছেন হাবড়ার মানুষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here