মৃত হনুমানের সৎকারের জন্য তুলে দেওয়া হল গ্রামবাসীদের হাতে

জে মাহাতো, মেদিনীপুর, ১৪ জুলাই: হনুমানটি এলাকায় দীর্ঘদিন ধরেই ছিল। সকলেরই চেনা ছিল। কোনদিন কারো কোনও ক্ষতি করেনি। খিদে পেলে লোকের বাড়ি বাড়ি যেত, তাদের থেকে খাবার খেতে। সন্তুষ্ট মনে মানুষ তাকে খাবার দিত। কিন্তু হঠাৎই হাইভোল্টেজের বিদ্যুৎ কেড়ে নিল তার প্রাণ। গ্রামবাসীরাই হনুমানটির সৎকারের জন্য এগিয়ে এলেন। এই ঘটনা পশ্চিম মেদিনীপুরের শালবনির।

মঙ্গলবার সকালে শালবনি থানার কর্ণগড় পঞ্চায়েত এলাকার বাহারকলাবেড়িয়া গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একটি হনুমানের মৃত্যু হয়েছেl গ্রামের পাশ দিয়ে যাওয়া ১১০০০ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইনের উপর পূর্ণবয়স্ক হনুমানটিকে মৃত অবস্থায় ঝুলতে দেখেন গ্রামবাসী। গ্রামের লোকজনই বনদপ্তর ও বিদ্যুৎ  দপ্তরে  খবর দেন। দুই দপ্তরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে  হনুমানটিকে  নিচে নামানl

গ্রামবাসীদের অনুরোধ তাঁরা হনুমানটির সৎকার করবেন। তাঁদের অনুরোধ মৃত  হনুমানটি গ্রামবাসীদের হাতে তুলে দেওয়া হয় বলে জানা গেছেl গ্রামবাসীরা জানিয়েছেন, হনুমানটি  দীর্ঘদিন  ধরে  এই এলাকায়  ছিল  এবং  প্রতিদিন গ্রামবাসীদের  বাড়িতে  গিয়ে  খাবার সংগ্রহ করত। এর ফলে তার উপর এলাকাবাসীদের  মায়া পড়ে যায়l এজন্য তাঁরা হনুমানটির  সৎকার করতে চেয়েছেনl  হনুমানটির  মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here