সামাজিক দূরত্ব না মানায় বনগাঁ শহরের সব বাজার মাঠে সরানোর সিদ্ধান্ত

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ১৮ এপ্রিল: লকডাউন-এর জেরে শহরের পাঁচটি বাজার সরিয়ে মাঠে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিল প্রশাসন। উত্তর ২৪ পরগনার বনগাঁ শহরের উপর পাঁচটি বাজার রয়েছে। প্রতিদিনি লকডাউন ভেঙে বাজার গুলিতে উপচে পড়ছে ভিড়। প্রশাসন থেকে বারবার বিভিন্ন ভাবে প্রচার করলেও ভিড় সামলাতে হিমসিম খাচ্ছিল পুলিশ। সামাজিক দূরত্বের বালাই ছিল না মানুষের মধ্যে।

সামাজিক দূরত্ব না মানায় সংক্রমণের ভয় বাড়ছিল দিন দিন। লকডাউন উপেক্ষা করে বহু মানুষ বাজার করতে আসছিলেন। প্রশাসনের পক্ষ থেকে বার বার আবেদন জানালেও কোনও কাজ হয়নি। সেই কারণেই বনগাঁ মহকুমা শাসক কাকলি মুখ্যপাধ্যায় বাজার সরানোর সিন্ধান্ত নেন। আগামী রবিবার থেকে বনগাঁ “ট”বাজারের সবজি ও মাছ বিক্রেতারা সোনালী ক্লাবের মাঠে বসবে। অন্যদিকে বনগাঁর নিউমার্কেট যাবে গান্ধীপল্লি ক্লাবের মাঠে। কালীবাড়ি বাজার বসবে বলাকা ক্লাবের মাঠে, নেতাজী মার্কেট বসবে এমএস ক্লাবের মাঠে ও রেল বাজার বসবে আর এস ক্লাবের মাঠে।

মহকুমা শাসক কাকলি মুখ্যপাধ্যায় বলেন, ’বাজারে প্রচুর মানুষের ভিড় হচ্ছিল, সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখা সম্ভব হচ্ছিল না। কাজেই মাঠের মধ্যে বাজার বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়।’

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here