ভারতবর্ষের প্রতিবাদী মুখ মমতা বন্দ্যোপাধ্যায়: মন্ত্রী ডা: নির্মল মাজি

আমাদের ভারত, হাওড়া, ২১ জুন: দেশের ২০ জন সৈন্য শহিদ হওয়ার ঘটনায় সারা দেশ আজ প্রতিবাদে মুখর। মমতা বন্দ্যোপাধ্যায় সেই প্রতিবাদে নেতৃত্ব দিচ্ছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বরাবর ভারতবর্ষে যেখানে অন্যায় অবিচার হয়েছে, যেখানে প্রতিবাদ প্রতিরোধ করার দরকার হয়েছে সেখানেই তিনি অগ্রণী ভূমিকা নিয়েছেন। আর সেই জন্যই ভারতবর্ষের এখন প্রতিবাদী মুখ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার আমতায় ভারতের শহিদ জওয়ানদের স্মৃতি তর্পণ করতে গিয়ে এই কথা বলেন রাজ্যের মন্ত্রী ডা: নির্মল মাজি।

এদিন তিনি বলেন, চীনা আগ্রাসন এখন সারাবিশ্বে সর্বগ্রাসী ক্ষুধা দিয়ে দেশ জয় করার মতলবে শামিল হয়েছে। শুধু তাই নয় যে করোনা মারণ ভাইরাসে এখন সারা বিশ্ব আক্রান্ত তার অন্যতম খলনায়ক চীন বলেও দাবি করেন মন্ত্রী ডা: নির্মল মাজি। তিনি বলেন, সারা বিশ্বের ৮০টি দেশ চীনের দিকে আঙ্গুল তুলে দাবি করেছে চীনকে তাদের উচিত শিক্ষা দিতে হবে। এদিন নির্মল মাজি অভিযোগ করেন, করোনা ভাইরাসে চীনে এক লক্ষ লোক আক্রান্ত হয়নি এমনকি বেশি মানুষের মৃত্যু হয়নি অথচ সারা বিশ্বের বাজারকে দখল করার জন্য করোনা সংক্রমণের ৬ মাস আগে থেকেই ভেন্টিলেটর, স্যানিটাইজার, মাস্ক তৈরি করেছে। চীন এই মারণ ভাইরাস ছড়িয়ে লক্ষ লক্ষ ডলার আমদানি করার চক্রান্ত করেছে বলেও অভিযোগ করেন ডা: নির্মল মাজি। তিনি বলেন, চীনের এই চক্রান্তের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলের প্রতিবাদ করা উচিত।

এদিন চীনা হামলার প্রতিবাদে এবং শহিদ জওয়ানদের স্মৃতির উদ্দেশ্যে উলুবেড়িয়া উত্তর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আমতায় একটি মৌন মিছিল বের করা হয়। মিছিলে নেতৃত্ব দেন মন্ত্রী ডা: নির্মল মাজি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here