বিনেপয়সার সবজি বাজার থেকে থলে ভর্তি বাজার করে বাড়ি ফিরলেন দুঃস্থ ও অসহায় মানুষরা

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ১৭ মে: বিনেপয়সার সবজি বাজার থেকে থলে ভর্তি বাজার করে বাড়ি ফিরলেন দুঃস্থ ও অসহায় মানুষরা। রয়েছেন প্রতিবন্ধীরাও। উত্তর দিনাজপুর জেলার ডালখোলা হাইস্কুল মাঠে রবিবার সকাল থেকেই জমজমাট বাজার। সামাজিক দূরত্ব মেনে উত্তর দিনাজপুর যুব তৃণমূল কংগ্রেসের কর্মী ও নেতৃত্ব তাদের উদ্যোগেই পরিচালনা করেন এই বিনেপয়সার বাজার।

আয়োজকদের তরফে তৃনমুল কংগ্রেসের যুব জেলা সভাপতি গৌতম পাল জানান, বাংলার গর্ব মমতা এই বিষয়টিকে সামনে রেখেই তারা এই কর্মসূচি নিয়েছেন। কর্মীরা সবাই মিলে চাঁদা তুলে একটি তহবিল তৈরি করেছেন এবং তা থেকেই দুঃস্থ দের মধ্যে তা বন্টনের আয়োজন করা হয়েছে। পরবর্তীতে প্রয়োজন হলে তারা আরও ব্যবস্থা করবেন বলেও জানিয়েছেন। এই চরম সংকটের মুহূর্তে বাড়িতে বসে না থেকে সরকারি নির্দেশিকা এবং সামাজিক দূরত্ব মান্য করে তারা সাধারণ দুঃস্থ ও অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন এভাবেই। কারণ দুবেলা পেটপুরে অনেকেই যখন দুটো ভাত খেতে পারছেন না তখন বাজারে বিভিন্ন সবজি কেনা অনেকের কাছেই বিলাসিতার ব্যাপার। তাই অনেক দিন পেরিয়ে গেলেও যাতে একটু ব্যাগ ভর্তি সবজি নিয়ে বাড়ি ফিরতে পারেন অনেকে সে বিষয়টাকেই এখানে গুরুত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি বিরোধী শিবির যাতে কখনোই বলতে না পারে রাজ্যের শাসক দলের কর্মীরা এই মহামারী বা সংকটের মুহূর্তে অসহায় মানুষদের জন্য কোনও কাজ করছেন না।

বাজার করতে আসা প্রতিবন্ধী উমেশ শা জানান, এরকম বাজার প্রথম দেখলাম। আগে কখনো দেখিনি। খুব ভালো লাগছে যে আলু, পিয়াজ, বেগুন সহ সমস্ত সবজি ব্যাগে ভর্তি করে তিনি বাড়িতে নিয়ে যাচ্ছেন। রান্না করে সবাই একসাথে খেতে পারবেন অনেকদিন পর।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here