স্বীকৃতি আদায়ের দাবিতে তৈরি হল ডিজিটাল মিডিয়া সংগঠন

আমাদের ভারত, কলকাতা, ৫ অক্টোবর: ডিজিটাল মিডিয়ার মালিক, সাংবাদিকরা তৈরি করলেন ডিজিটাল মিডিয়া সংগঠন। বিভিন্ন পোর্টাল এবং ইউটিউবের সাংবাদিকরা আলাদা আলাদাভাবে পথ চলা শুরু করেছিলেন। এবার তারা মিলে তৈরি করলেন একটি সংগঠন, নাম দিয়েছেন ডিজিটাল মিডিয়া সংগঠন।

সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে সংবাদ জগতেরও পরিবর্তন হচ্ছে দ্রুত গতিতে। এখন টিভি ছাড়াও বহু মানুষ খবর ও বিনোদন দেখছে মোবাইলের মাধ্যমে। খুব সহজেই বাড়ির পাশের খবরটি পৌঁছে যাচ্ছে হাতের মুঠোয়। তাই বর্তমানে বিভিন্ন পোর্টাল এবং ইউটিউবের খবর দেখছেন বহু মানুষ।

তবে, দ্রুত গতিতে বিস্তার লাভ করলেও এই ডিজিটাল প্লাটফর্মকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় বা রাজ্য সরকার। যদিও ত্রিপুরা, ওড়িশা এবং কেরল সরকার আগেই একে স্বীকৃতি দিয়েছে। নবগঠিত ডিজিটাল মিডিয়ার সম্পাদক সুব্রত রায় জানান, সাংবাদিক ও তার হাউসকে সুরক্ষা দিতে খুবই প্রয়োজন ছিল কয়েকটি দাবির। এই দাবিগুলোকে জানাতেই সাংবাদিকদের সংঘবদ্ধ হবার প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। সেই কথা মাথায় রেখেই এবং আগামীতে একটি নতুন যুগের সুচনা করতে ডিজিটাল মিডিয়া সংগঠনের আত্মপ্রকাশ হলো। রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রতিনিধি বাছাই করে কমিটি গঠন করে পথ চলা শুরু হলো এই সংগঠনের। এই সংগঠনের মুল উদ্দেশ্য হলো সাংবাদিকদের সুযোগ সুবিধা, তাদের অধিকার সরকারের কাছে তুলে ধরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here