রেফার করা রোগীকে হাসপাতালের অ্যাম্বুলেন্সে কলকাতায় নিয়ে যেতে রাজি হল না চালক

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৯ নভেম্বর : আজ বিকেলে ভগবানপুরের যাদব পুষ্করিণীর কাছে একটি মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে। আহত মোটরসাইকেল আরোহীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কলকাতায় স্থানান্তরিত করে ভগবানপুর হাসপাতালের চিকিৎসক।

এটা খুব বড় কিছু খবর নয়। কিন্তু, এরপর যা ঘটল তা দুঃখজনক। ভগবানপুর হাসপাতালের অ্যাম্বুলেন্সের চালক কলকাতা যেতে অস্বীকার করলেন। দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে উপস্থিত বহু মানুষ বার বার অনুরোধ করা সত্ত্বেও অ্যাম্বুলেন্সের চালক কারোর কোনও কথা কানে নেননি। শেষ পর্যন্ত বাইরে থেকে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়। নষ্ট হয় অনেকটা সময়। বাইরে থেকে ব্যবস্থা করা অ্যাম্বুলেন্সে ছিল না অক্সিজেন সিলিন্ডার। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের অক্সিজেন সিলিন্ডার দিতে অস্বীকার করে। ফলে তৈরী হয় নতুন সমস্যা। তবে, সময় নষ্ট না করেই সাথে সাথে মোটরসাইকেল চেপে ছুট লাগান স্থানীয় কয়েকজন যুবক। কয়েক মিনিট পর কোথা থেকে তারা নিয়ে আসে অক্সিজেন সিলিন্ডার। এরপর রওনা হয় অ্যাম্বুলেন্স।

হাসপাতালের সামনে দাঁড়িয়ে এই এক ঘন্টা নিজেদেরকে খুব অসহায় বোধ করছিল উপস্থিত মানুষজন। হাসপাতালে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সিলিন্ডার থাকা সত্ত্বেও তা কাজে লাগলো না মৃত্যু মুখে দাঁড়িয়ে থাকা এক তরুণ যুবকের। এই বিপদকালীন পরিস্থিতিতে সরকারি পরিষেবা আবারো প্রশ্ন চিহ্নের মুখে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here