কয়লাকাণ্ডে রাজ্যের গোয়েন্দা প্রধান জ্ঞানবন্ত সিং’কে তলব ইডির

রাজেন রায়, কলকাতা, ৭ অক্টোবর: কয়লাকাণ্ডে ফের আইপিএস জ্ঞানবন্ত সিং’কে তলব করল ইডি। সূত্রের খবর, আগামী ১১ অক্টোবর ইডির দিল্লি অফিসে হাজিরা দিতে বলা হয়েছে রাজ্যের গোয়েন্দা প্রধান জ্ঞানবন্ত সিং’কে। 

এর আগে গত ২৪ সেপ্টেম্বর জ্ঞানবন্ত সিং’কে কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদ করে ইডির অফিসাররা। প্রায় ৫ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয় রাজ্যের গোয়েন্দা প্রধানকে। তার আগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে নোটিস দেওয়া হয়েছিল, কিন্তু সেবার ইডি দফতরে হাজিরা দেননি আইপিএস জ্ঞানবন্ত সিং।

সূত্রের খবর, এডিজি আইনশৃঙ্খলা থাকাকালীন কয়লা পাচার রুখতে কী পদক্ষেপ নেওয়া হয়েছিল? জ্ঞানবন্ত সিং-এর কাছে জানতে চায় ইডি। 

পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট ঘোষণার আগে থেকে কয়লা ও গরু পাচারকাণ্ডের তদন্তে গতি বাড়িয়েছে সিবিআই। বাংলা ও ভিন রাজ্যেও চলে তল্লাশি। পাশাপাশি কয়লা পাচার কাণ্ডের তদন্তে বেশ কয়েকজন পুলিশকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 

প্রসঙ্গত, জ্ঞানবন্ত সিংয়ের আগে কয়লাকাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও দীর্ঘ ৯ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও ডেকে পাঠানো হয়। তবে তাঁর বিষয়টি দিল্লি হাইকোর্টে বিচারাধীন। 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here