শিলিগুড়ির সালুগাড়ার বেঙ্গল সাফারি পার্কে শুরু হল হাতি সাফারি

আমাদের ভারত, শিলিগুড়ি, ২২ সেপ্টেম্বর: শিলিগুড়ি সংলগ্ন সালুগাড়াতে অবস্থিত বেঙ্গল সাফারি পার্ক। করোনার জেরে গত ৪ মাস ধরে বন্ধ ছিল এই পার্ক। ১৫ সেপ্টেম্বর পার্কটি আবার খোলা হয়েছে। বাঘ সাফারি থেকে শুরু করে হরিণ, ভাল্লুক, চিতা সাফারিও শুরু হয়। কিন্তু বন্ধ ছিল হাতি সাফারি। বুধবার থেকে সেই সাফারিও শুরু হয়ে গেল। এদিন পার্কে থাকা দুই হাতি লক্ষ্মী ও উর্মিলাও বেশ খোশ মেজাজেই সকলকে পিঠে চড়ালো। এমনকি পর্যটকদের সাথে দেদার ছবিও তুলল লক্ষ্মীরা।

জলপাইগুড়ি থেকে আসা শর্মিষ্ঠা মজুমদার বলেন, আমরা সাফারি পার্কেই ঘুরতে এসেছিলাম। এখানে এসে জানতে পারি হাতি সাফারিও শুরুও হয়েছে। তাই আর লোভ সামলাতে পারিনি। সাথে সাথে টিকিট কেটে আমরা চড়ে ফেললাম। খুব ভালো লাগল একটা দারুণ অভিজ্ঞতা নিয়ে ফিরলাম।

অন্যদিকে হ্যামিল্টনগঞ্জ থেকে আসা বরুন প্রধান বলেন, অনেক দিন ধরে হাতি সাফারি করার ইচ্ছা ছিল। এর আগেও এসেছিলাম কিন্তু হাতি সাফারি বন্ধ ছিল। এদিন এসে যখনই শুনেছি হাতির পিঠে চড়ে পার্কে ঘুরতে পারব, সাথে সাথে টিকিট কেটে চড়ে ফেললাম। দারুণ মজা হল। খুব ভালো লাগল।
   
পার্কে দুটো হাতি রয়েছে লক্ষ্মী ও উর্মিলা। তারাই সকালে ও বিকালে দুই বেলা সাফারি করে। আবার পর্যটকদের আবদার মেটাতে তাদের সাথে ছবিও তোলে তারা।

পার্কের ডিরেক্টর বাদল দেবনাথ বলেন, আধঘন্টা পার্কের জঙ্গলে হাতির পিঠে চড়ে সাফারি করা যাবে। তার জন্য মাথাপিছু ৩০০টাকা করে টিকিট কাটতে হবে। ৬জন করে একটি সাফারিতে যেতে পারবেন। করোনার প্রথম ঢেউ’য়ের সময় আমরা এই সাফারি বন্ধ করে দিয়েছিলাম। মাঝে পার্ক খুললেও হাতি সাফারি বন্ধই ছিল। এবার সকলের টিকাকরণ হয়ে যাওয়াতে আমরা আবার এই সাফারি চালু করে দিলাম। কারণ হাতি সাফারির একটা চাহিদা সবসময় রয়েছে।
     

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here