মমতায় মুগ্ধ গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুধবার যোগ দেবেন তৃণমূলে

রাজেন রায়, কলকাতা, ২৮ সেপ্টেম্বর: একদিকে কানাইয়া কুমার আর জিগ্নেশ যোগ দিলেন কংগ্রেসে। আর অন্যদিকে মমতার স্ট্রিটফাইটে মুগ্ধ গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনো ফেলেইরো। তাই কংগ্রেস ত্যাগের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এবার বর্ষীয়ান নেতা পৌঁছে গেলেন কলকাতায়।

সূত্রের খবর, তৃণমূলে যোগদানের জন্যই তাঁর কলকাতায় আসা। সব ঠিক থাকলে, বুধবার বিকেল ৪ টেয় ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তৃণমূলে যোগ দিতে পারেন লুইজিনো ফেলেইরো।

ফেলেইরো ছাড়াও আরও একাধিক নেতা গোয়া থেকে কলকাতায় এসে পৌঁছেছেন। গতকালই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘স্ট্রিট ফাইটার’ ভাবমূর্তির ভূয়সি প্রশংসা করতে দেখা গিয়েছিল গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। বলেছিলেন, “মমতা লড়াই করেছেন। বিজেপিকে বাংলায় ঢোকার থেকে আটকেছেন। তিনি নারী ক্ষমতায়নের প্রতীক। দেশকে উন্নয়ন ও প্রগতির পথে যদি কেউ ফেরাতে পারেন, তবে তিনি মমতাই।”

কংগ্রেসের সঙ্গে অনেকদিন ধরেই নাকি বনিবনা হচ্ছিল না গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনো ফেলেইরোর। এ দিকে, গত সপ্তাহেই শুক্রবার গোয়ায় যান তৃণমূলের দুই সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং প্রসূন বন্দ্যোপধ্যায়। তাঁরা লুইজিনোকে তৃণমূলে যোগদানের প্রস্তাব দিয়েছেন, এমনটাই দাবি সূত্রের।

তৃণমূল প্রতিনিধিদের গোয়া সফর থেকেই মূলত ফেলেইরোর দলবদলের আশঙ্কা করতে শুরু করেছিল কংগ্রেস। রবিবার ভবানীপুরের প্রচারসভা থেকেও দাঁড়িয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, এ বার গোয়াতেও ফুটবে ঘাসফুল। সব মিলিয়ে সর্বভারতীয় ক্ষেত্রে ধীরে ধীরে জমি প্রস্তুত করছে তৃণমূল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here