পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হল শহিদ জওয়ানের শেষকৃত্য

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ২৮ জুন: রবিবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় অনন্তনাগে শহিদ হওয়া সিআরপিএফ জওয়ান শ্যামল কুমার দে’র শেষকৃত্য সম্পন্ন হয়েছে। আজ সকালে মৃত সিআরপিএফ জওয়ানের দেহ সবংয়ের সিংপুর গ্রামে এসে পৌঁছায়। সকলের শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্য মরদেহ সিংপুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠে রাখা থাকে। এখানে সিআরপিএফের আইজি প্রদীপ কুমার সিংহ সহ অন্যান্য উর্দ্ধতন আধিকারিকরা এবং রাজ্য প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার  দীনেশ কুমার, সাংসদ দীপক অধিকারী, রাজ্যসভার সাংসদ মানস ভুঁইঞা, বিধায়ক গীতা ভুঁইঞা সহ অন্যান্যরা শ্রদ্ধা জানান।

রাজ্য সরকারের পক্ষ থেকে শহিদ জওয়ানকে গান স্যালুট জানানো হয়। পরে মরদেহ শ্যামলের বাড়িতে নিয়ে যাওয়া হয় এবং সিআরপিএফের পক্ষ থেকেও গান স্যালুট জানানোর পর বাড়ি সংলগ্ন নিজস্ব জমিতেই শ্যামলের শেষকৃত্য শুরু হয়। জেলার প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষও এদিন অনন্তনাগে জঙ্গি হামলায় নিহত জওয়ানের প্রতি শ্রদ্ধা জানাতে সিংপুর গ্রামে যান।

সেনা শহিদ শ্যামল কুমার দে’র মৃতদেহ শনিবার রাত দেড়টা নাগাদ মেদিনীপুর পুলিশ লাইনে এসে পৌঁছয়। রবিবার সকাল ৬ টায় মৃতদেহ নিয়ে সিআরপিএফের আইজি প্রদীপ কুমার সিংহের নেতৃত্বে ১৬৫ নং ব্যাটেলিয়নের জওয়ানরা এবং জেলা পুলিশ সুপার দীনেশ কুমারের নেতৃত্বে জেলা পুলিশ কর্মীরা সিংপুর গ্রামে পৌঁছয়। শহিদ জওয়ানকে শ্রদ্ধা জানানোর জন্য সকাল ৭টা থেকে ৯.৩০ পর্যন্ত মৃতদেহটি সিংপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে রাখা হয়। সেখানে শেষ শ্রদ্ধা জানাতে রাজনৈতিক, অরাজনৈতিক, প্রশাসনিক ব্যক্তি থেকে শুরু করে সাধারণ মানুষের ঢল নামে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সকাল ১০.৩০ মিনিটে শুরু হয় শেষকৃত্য। 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here