প্রধানমন্ত্রীর কাছে নালিশ করায় পুলিশকর্তাদের সম্পত্তির হিসাব নিয়ে বিস্ফোরক রাজ্যপাল!

রাজেন রায়, কলকাতা, ২৮ জুলাই: দীর্ঘদিন ধরেই রাজ্যপালের ওপর ক্ষুব্ধ ছিলেন মুখ্যমন্ত্রী। সোমবার ল্যাব উদ্বোধনের সময়ে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রী ভিডিও কনফারেন্সের সময়ে বলে বসেন,’রাজ্যে সাংবিধাবিক পদে থেকেও অনেকে অসহযোগিতা করছেন। নির্বাচিত সরকারের কাজে ব্যাঘাত ঘটাচ্ছেন।’ এই অভিযোগ কানে আসতেই ফের তোপ দাগলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।
তার ট্যুইটের মাধ্যমেই জবাব দিলেন তিনি।

রাজ্যপাল ট্যুইটে প্রকাশ করা চিঠিতে লিখেছেন, “গতকাল মুখ্যমন্ত্রীর অসহযোগিতার অভিযোগে আমি অবাক। এই মন্তব্যের বিরুদ্ধে আমি প্রতিবাদ জানাচ্ছি। যে পদে আপনি আছেন, তাতে এমন কিছু অনভিপ্রেত। আপনি আগে এমন কিছু আমাকে জানাননি। এমন মতামতের কোনও ভিত্তি নেই।” চিঠিতে তিনি আরও লিখেছেন, ”আমি যা বলেছি, তা মানুষের মঙ্গলের জন্য। রাজনীতিতে আমার আগ্রহ নেই। আমার সাংবিধানিক দায়বদ্ধতা নিয়ে আমি আগ্রহী। আমার পরামর্শে আপনার নীরবতার সঙ্গে অমিল সংবিধানের।”

শুধু এখানেই তিনি থেমে যাননি। এদিন পুলিশের শীর্ষ পদাধিকারীদের সম্পত্তি নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মুখ্যমন্ত্রীকে টুইট করে রাজ্যপাল বলেন, ‘এঁদের সম্পত্তির হিসেব নেওয়ার সময় এসেছে। হিসেব নিলেই সব কিছু স্পষ্ট হয়ে যাবে। পশ্চিমবঙ্গের মানুষের স্বর দমিয়ে রাখতে পুলিশকে ব্যবহার করা হচ্ছে। ক্রমশ পুলিশ শাসিত রাজ্যে পরিণত হচ্ছে পশ্চিমবঙ্গ।‘

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here