এবার কার্নিভালে থাকতে  পারেন রাজ্যপাল ধনকর

এবার কার্নিভালে থাকতে  পারেন রাজ্যপাল ধনকর

তারক ভট্টাচার্য  

আমাদের ভারত, ১০ অক্টোবর: এবার রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে উপস্থিত থাকতে পারেন রাজ্যপাল জগদীপ ধনকর। ১১ অক্টোবর রেড রোডে দুর্গাপুজোর এই কার্নিভাল বা শোভাযাত্রা অনুষ্ঠিত হতে চলেছে। রাজ্য তথ্য-সংস্কৃতি দপ্তর সূত্রে খবর, শহরের মোট ৭৯টি পুজোকমিটি এই কার্নিভালে অংশগ্রহণ করবে। তার মধ্যে ৭৫টি পুজোকমিটি আগেই বিশ্ববাংলা শারদ পেয়েছে।   এছাড়াও জেলা থেকে কয়েকটি পুজোকমিটি এই কার্নিভালে অংশ নিতে চলেছে। আজ তাঁর শুভেচ্ছাবার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কার্নিভালের কথাও তুলে ধরেছেন। বার্তায় তিনি জানিয়েছেন, গত কয়েকবছর দুর্গাপুজোর এই কার্নিভাল অসামান্য সাফল্য পেয়েছে। সেই সাফল্যকে সঙ্গী করেই এবার চতুর্থ বর্ষে পা রাখতে চলেছে কার্নিভাল।

রাজ্যের তথ্য-সংস্কৃতি দপ্তর সূত্রে খবর, প্রতিটি অংশগ্রহণকারী পুজোকমিটিকে বলে দেওয়া হয়েছে দুপুর দু’টোর মধ্যে প্রতিমা নিয়ে চলে আসতে। জেনারেটর-সহ প্রতিটি পুজোকমিটি চারটির বেশি গাড়ি আনতে পারবে না। যদি কোনও পুজোকমিটি কার্নিভালের জন্য বিশেষ কিছু আয়োজন করে থাকে, কার্নিভালে সেসব দেখানোর জন্য ওই পুজোকমিটি সর্বোচ্চ দুই থেকে আড়াই মিনিট সময় পাবে।

তথ্য ও সংস্কৃতি দপ্তর সূত্রে খবর, কার্নিভালের এবারের থিম করা হয়েছে ‘রাঙামাটির দেশ।’ গতবার তা ছিল ‘পুরনো জমিদার বাড়ি’। এবার থিমকে তুলে ধরতে বাঁকুড়ার বিষ্ণুপুরের পোড়া মাটির আদলে তৈরি হচ্ছে কার্নিভালের মূল মঞ্চ। দর্শকাসনে মুখ্যমন্ত্রী-সহ অন্যান্য মন্ত্রী, শিল্পপতিদের থেকে শুরু করে শিল্পীদের পাশাপাশি, বিদেশি দূতাবাসের প্রতিনিধিরাও থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 20 =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.