ডেমোক্রেসির বদলে মমতাক্রেসি চলছে, সব থেকে বেশি রাজনৈতিক খুন হয় এই বাংলায়, মণীশ খুন নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ অধীরের

রাজেন রায়, কলকাতা, ৬ অক্টোবর: বিজেপি নেতা মণীশ শুক্লাকে খুনের ঘটনায় এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণের শানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরি। মঙ্গলবার সকাল থেকেই একের পর এক টুইটে তিনি মুখ্যমন্ত্রীকে নিশানা করে আক্রমণ করেন।

কংগ্রেস সাংসদের মতে, এই মুহূর্তে রাজ্যে যা আছে, তা ‘ডেমোক্রেসি’ নয়, ‘মমতাক্রেসি’। এছাড়া ২০১১ সালে রাজ্যের ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের বিখ্যাত স্লোগান – ‘বদলা নয়, বদল চাই’-এর কথাও মনে করিয়ে দেন তিনি।

অধীর চৌধুরীর অভিযোগ, দেশের মধ্যে বাংলায় সব থেকে বেশি রাজনৈতিক খুন হয়। এই রাজনৈতিক খুন বন্ধ হোক। বিরোধী মানে প্রতিপক্ষ, বিরোধী মানে শত্রু নয়। তিনি আরও বলেন, ‘দিদি আপনি চাইলে খুনী ধরা পড়বে, আপনি না চাইলে অ্যারেস্ট হয়তো কেউ হবে, কিন্তু প্রকৃত খুনী অ্যারেস্ট হবে না। পুলিশ থেকে সিআইডি কারও ক্ষমতা নেই, আপনার কথার বাইরে গিয়ে তদন্ত করে।’

মণীশ শুক্লা হত্যাকাণ্ড এই মুহূর্তে রাজ্য রাজনীতির আলোচনার কেন্দ্রে। বঙ্গ বিজেপি থেকে কেন্দ্রীয় নেতৃত্ব – সকলেই এ নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছেন।

রাজ্য পুলিশে আস্থা নেই বলে জানিয়ে সিবিআই তদন্তের দাবিতে প্রথম থেকেই সরব দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, অর্জুন সিং, মুকুল রায়রা। রাজ্যের তরফে খুনের কিনারা করার ভার দেওয়া হয়েছে সিআইডিকে। তদন্তে নেমে ২ জনকে গ্রেফতার করেছেন আধিকারিকরা। এই অবস্থায় মণীশের খুন নিয়ে মমতাকে নিশানা করে রাজনীতির পারদ আরও খানিকটা চড়িয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here