মালদায় টোটোতে বিস্ফোরণের ঘটনায় জানা গেল মৃতের পরিচয়, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা দিয়ে তদন্তের দাবি সাংসদ খগেন মুর্মুর

আমাদের ভারত, মালদা, ২ জুলাই: টোটো বিস্ফোরণের ঘটনায় মৃতের নাম পরিচয় জানা গেল। পাশাপাশি এদিন ঘটনাস্থলে পরিদর্শনে যায় উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু। তিনি দাবি করেন, টোটোতে বিস্ফোরক জাতীয় কিছু ছিল। তবে গোটা ঘটনার তদন্ত কেন্দ্রীয় সংস্থা করুক। পাশাপাশি মৃতের পরিবারের সদস্যরাও একই দাবি করেছেন। ঘটনাস্থলে সিআইডি ও এসটিএফের একটি দল তদন্ত করছেন। শুক্রবার ফরেনসিক দল ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম ইলিয়াস শেখ (৩০)। বাড়ি কালিয়াচক থানার সুজাপুরের ব্রহ্মোত্তর গ্রামে। ইলিয়াস শেখ বুধবার মালদার ইংরেজবাজার থানার বাগবাড়ি এলাকার একটি প্রাইভেট কারখানা থেকে কিছু নকশা ও রাসায়নিক টোটোতে নিয়ে মধু ঘাট এলাকায় যাচ্ছিলেন। যাওয়ার পথে ঘোড়াপীর এলাকায় হঠাৎই বিস্ফোরণ হয়। ছিন্নভিন্ন হয়ে যায় তার দেহ। পাশাপাশি ওই এলাকায় থাকা বেশ কয়েকটি বাড়ির জানালা ও চাল উড়ে যায়।খবর পেয়ে ঘটনাস্থলে ইংরেজবাজার থানার পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এদিকে বৃহস্পতিবার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পরিবারের সদস্যরা। পাশাপাশি ঘটনাস্থলে যায় উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু। পরিবারের সদস্য মীর শেখ জানান, আমরা এর আগেও বিস্ফোরণের ঘটনা শুনেছি বা দেখেছি কিন্তু এইরকম বিস্ফোরণ আমরা আগে কখনো দেখিনি। আমরা গোটা ঘটনার সিবিআই তদন্ত চাইছি।

উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, যে তীব্রতার সামনে বিস্ফোরণ হয়েছে তাতে যথেষ্ট সন্দেহ রয়েছে। ঘটনায় এলাকার মানুষজন আতঙ্কে রয়েছে। ব্যাটারির মত বিস্ফোরণের ঘটনা ঘটলে এত বড় আকার নেওয়ার কথা নয়। আমরা এই ঘটনার জন্য কেন্দ্রীয় সরকারকে বলব কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা দিয়ে ঘটনার তদন্ত করতে।

তৃণমূলের জেলার সাধারণ সম্পাদক শুভময় বসু বলেন, বিস্ফোরণের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ঘটনার তদন্ত করছে। পুলিশ সঠিকভাবে তদন্ত করছে। অযথা বিজেপি সাংসদ ওই এলাকায় গিয়ে রাজনীতি করতে চাইছে। এটা ঠিক নয়। আইন রয়েছে পুলিশ রয়েছে তদন্ত হবে।

জেলার পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, প্রাথমিক তদন্তে অনুমান ব্যাটারি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ফরেনসিক দলকে খবর দেওয়া হয়েছে। তারা ঘটনাস্থলে এসে নমুনা সংগ্রহ করে ঘটনার তদন্ত করবে পাশাপাশি আমরাও ঘটনা তদন্ত করছি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here