আন্দোলনে নামল পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্ম প্রার্থী সমিতির জলপাইগুড়ি শাখা

আমাদের ভারত, জলপাইগুড়ি, ১৫ ডিসেম্বর: যুবশ্রী থেকে সমস্ত সরকারি দফতরে গ্রুপ-সি, গ্রুপ-ডি পদে চাকরির নিয়োগ করা সহ নয় দফা দাবি নিয়ে আন্দোলনে নামল পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্ম প্রার্থী সমিতির জলপাইগুড়ি শাখা। বৃহস্পতিবার জেলাশাসক দফতরের সামনে জমায়েত হয়ে মিছিল ও বিক্ষোভ দেখালেন সমিতির সদস্য-সদস্যারা।

সমিতির দাবি, মুখ্যমন্ত্রী ৯ বছর আগে যুবশ্রীদের উদ্দেশে জানান এখান থেকে চাকরিতে নিয়োগ করা হবে। কিন্তু কাউকে চাকরি দেওয়া হয়নি। এছাড়া বাজার মূল্য অনুযায়ী যুবশ্রীদের উৎসাহ ভাতা চালু করার দাবি জানিয়েছেন তাঁরা। তাঁদের দাবি, ছয় মাস অন্তর annexure 3 ফর্ম ফিলাপের প্রক্রিয়া বন্ধ করতে হবে। ৪৫ বছর পর্যন্ত যে ভাতা দেওয়া হবে সেটা বাড়িয়ে ৬০ বছর করতে হবে। এছাড়া চাকরি না পাওয়া পর্যন্ত ভাতা চালু রাখার দাবি তোলা হয়।

তাঁদের আরও দাবি, প্রথম থেকে যারা ভাতা পাচ্ছেন তাদের ভাতা দ্রুত চালু করতে হবে। সমিতির সভাপতি সুজয় লোধ বলেন,”মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন যুবশ্রী থেকে চাকরি নিয়োগ করা হবে, কিন্তু কাউকে নিয়োগ করা হয়নি। পনেরোশো টাকা যে ভাতা দেওয়া হয় বাজার মূল্য অনুযায়ী ভাতার টাকা বাড়ানোর দাবি তুলে জেলাশাসক দফতরে স্মারকলিপি তুলে দেওয়া হল।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here