বনগাঁর সাংবাদিকরা পুলিশের সঙ্গে গান গেয়ে সচেতনতা ফেরাতে রাস্তায়

সুশান্ত ঘোষ, বনগাঁ, ৬ মার্চ: জীবনের ঝুঁকি নিয়ে ডাক্তার, স্বাস্থ্য কর্মী, পুলিশ ও সাংবাদিকরা করোনা মোকাবিলার কাজ করছে। সাংবাদিক ছাড়া সকলে সরকারি বিমার আওতায়। এতো সব জেনেও জীবনের ঝুঁকি নিয়ে পুলিশের সঙ্গে সচেতনতার কাজ করছেন সাংবাদিকরা।

চিকিৎসক, পুলিশের মতোই করোনার সঙ্গে লাগাতার যুদ্ধ করছেন সাংবাদিকরাও। প্রাণের ঝুঁকি নিয়েও কাজ করে চলেছেন তাঁরা। এবার সেই সাংবাদিকদেরই দেখা গেল অন্য ভূমিকায়। টানা লকডাউনে ক্লান্ত বনগাঁ সহ দেশের মানুষ। কিছুটা আনন্দ দিতেই রাজপথে দাঁড়িয়েই গান ধরলেন সাংবাদিক সোমনাথ মজুমদার, জ্যোতি চক্রবর্তী। সহযোদ্ধার ভূমিকায় বনগাঁর এসডিপিও ও পুলিশ আধিকারিকরা।

বনগাঁ জেলা পুলিশ ও সাংবাদিকদের যৌথ উদ্যোগে উত্তর ২৪ পরগনার বনগাঁর বাটার মোড়ে হাজির হন বনগাঁর সমস্ত সাংবাদিকরা। ছিলেন বনগাঁর এসডিপিও ও পুলিশ আধিকারিকরা। বাটার মোড়ে দাঁড়িয়েই ‘আমরা করব জয়’-এর সুরে গান ধরেন সাংবাদিক সহ বনগাঁর এসডিপিও অশেষবিক্রম দস্তিদার। গানের সঙ্গে কাজন বাজান স্বরূপ পাল নামে এক পুলিশ আধিকারিকারিক। গানের মধ্যে দিয়ে করোনা নিধনের বার্তা দেন তাঁরা। আপাতত সকলকে ঘরে থাকার, দূরত্ব বজায় রাখার আহ্বান জানান তাঁরা। বাইরে বের হলে নিজের ও পরিবারের বিপদ তাও তুলে ধরেন গানের মাধ্যমে। এরপর করোনা সচেতনতা বাড়াতে আবৃত্তি করেন জেলা পুলিশ আধিকারিক শৌভনিক মুখার্জি।
সাংবাদিক সোমনাথ মজুমদার বলেন, আমাদের সুরক্ষার জন্য কোনও সরকার ভাবেন না। তবুও আমরা জীবনের ঝুঁকি নিয়ে সরকারের ভালো মন্দ কাজ তুলে ধরার চেষ্ট করি। আজ পুলিশের সঙ্গে এই গান গেয়ে মানুষকে সচেতন করতে পেরে ভালই লাগছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here