করোনা যোদ্ধা পুলিশ কর্মীদের হাতে মুখ্যমন্ত্রীর দেওয়া মেডেল

আমাদের ভারত, হাওড়া, ৩১ জুলাই: কখনো কোভিড হাসপাতালের সামনে, তো কখনো কোয়ারেন্টাইন সেন্টারের সামনে, কখনো কন্টাইনমেন্ট জোনের সামনে, তো আবার কখনো রাস্তায় নেমে করোনা মোকাবিলা করতে গিয়ে কখন যে নিজেরাই করোনায় আক্রান্ত হয়ে গেছেন সেটা জানতেই পারেননি রাজ্যের একাধিক থানার পুলিশ কর্মীরা। পরে অবশ্য অনেকেই করোনাকে জয় করে বাড়ি ফেরার পাশাপাশি আবার কাজে যোগ দিয়ে করোনা যুদ্ধে সামিল হয়েছেন। আর এইসব করোনা যোদ্ধাদের উৎসাহ দিতে তাদের হাতে তুলে দেওয়া হল মুখ্যমন্ত্রীর দেওয়া মেডেল সঙ্গে অ্যাকাউন্টে এক লক্ষ টাকা।

করোনা মোকাবিলায় প্রথমদিন থেকে চিকিৎসক, স্বাস্থ্য কর্মীদের পাশাপাশি সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন পুলিশ কর্মীরা। যার ফলে সাধারণ মানুষের পাশাপাশি পুলিশ কর্মীরাও করোনায় আক্রান্ত হচ্ছেন।রাজ্যের একাধিক জেলার পাশাপাশি হাওড়া গ্রামীণ জেলার একাধিক থানার পুলিশ কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও ইতিমধ্যে অনেকেই সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফেরার পাশাপাশি কাজেও যোগ দিয়েছেন। আর হাওড়া গ্রামীণ জেলার এইসব করোনা যোদ্ধাদের মধ্যে ১০ জনের হাতে মুখ্যমন্ত্রীর দেওয়া মেডেল তুলে দিল হাওড়া গ্রামীণ জেলা পুলিশ। বৃহস্পতিবার হাওড়া গ্রামীণ জেলা পুলিশের সদর কার্যালয়ে এক অনুষ্ঠানে পুলিশ কর্মীদের হাতে মেডেল তুলে দেন রাজ্য পুলিশের
আইজি রাজীব মিশ্র, ডিআইজি প্রবীন ত্রিপাঠী, হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার সৌম্য রায়।

পুলিশ কর্মীদের মুখ্যমন্ত্রীর মেডেল দেওয়া প্রসঙ্গে হাওড়া গ্রামীণ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রানা মুখোপাধ্যায় জানান, করোনা যোদ্ধাদের উৎসাহ দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যেগে এই মেডেল এবং অর্থ রাশি প্রদান করা হল। তিনি জানান, শুধু পুলিশ কর্মীরাই নয়, সিভিক ভলান্টিয়ারদের হাতেও এই মেডেল তুলে দেওয়া হয়েছে। অন্যদিকে মুখ্যমন্ত্রীর এই উদ্যোগে খুশি পুলিশ কর্মীরা। তাদের মতে এতে কাজে উৎসাহ বাড়বে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here