সংসদে শীতকালীন অধিবেশনের আগেই সোমবার কার্যনিবাহী কমিটির বৈঠক তৃণমূলের

রাজেন রায়, কলকাতা, ২৮ নভেম্বর: সোমবার ২৯ নভেম্বর থেকেই শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। এবারের অধিবেশনে কী কী ইস্যুতে সরব হবে তৃণমূল, তা ঠিক করতে সোমবারই ডাকা হল দলের তরফে কার্যনির্বাহী কমিটির বৈঠক। এই বৈঠকে উপস্থিত থাকবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ দলের শীর্ষ নেতৃত্বরা। অন্য রাজ্যের যে সমস্ত নেতারা তৃণমূলে যোগদান করেছেন, তাঁরাও উপস্থিত থাকতে পারেন। কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে।

সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের কার্যনির্বাহী কমিটির বৈঠকে কমিটির ২১ জন সদস্যকে ডেকে পাঠানো হয়েছে। চলতি বছরের বাদল অধিবেশনে বিরোধী জোটের অন্যতম মুখ হিসাবে তৃণমূল উঠে আসলেও, বিধানসভা নির্বাচনের দারুণ ফলের পর জাতীয় স্তরে তৃণমূল যেভাবে উঠে এসেছে, তারপরে শীতকালীন অধিবেশন দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সম্প্রতি তৃণমূলে একাধিক নতুন মুখের দেখা মিলেছে। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো থেকে শুরু করে অসমের প্রাক্তন কংগ্রেস নেত্রী সুস্মিতা দেবের মতো নেতৃত্ব তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। গত সপ্তাহেই ঘাসফুল শিবিরে নাম লিখিয়েছেন প্রাক্তন বিজেপি সাংসদ কীর্তি আজাদ ও প্রাক্তন জেডিইউ নেতা পবন বর্মাও। এদের মধ্যে লুইজিনহো ফালেইরো ও সুস্মিতা দেব রাজ্য সভার সাংসদ পদ পেয়েছেন, ওয়ার্কিং কমিটির সদস্য হয়েছেন লুইজিনহো। ওয়ার্কিং কমিটির বৈঠকে এই নতুন মুখদেরও দেখা যাবে বলে জানা গিয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here