কামদুনি মামলায় দোষীদের দ্রুত শাস্তি চাইছেন প্রতিবাদী মঞ্চের সদস্যরা

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ৭ অক্টোবর:
কামদুনি ধর্ষনের ঘটনায় দীর্ঘ ৭ বছর কেটে গেলেও সেই ঘটনার সাথে যুক্ত দোষীদের এখনও কোনও শাস্তি না হওয়ার প্রতিবাদ করে মোমবাতি মিছিল করলেন কামদুনির প্রতিবাদ মঞ্চের সদস্যরা।

কামদুনি প্রতিবাদ মঞ্চের সদস্যদের দাবি, উত্তর প্রদেশের হাথারসে ধর্ষণের ঘটনা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী রাস্তায় নেমে প্রতিবাদ করছেন অথচ কামদুনির কান্ডে দোষীরা ঘটনা ঘটার ৭ বছর পরও কোনও শাস্তি পায়নি। কামদুনি ধর্ষণ মামলায় অভিযুক্ত ৯ জনের মধ্যে ৭ জনকে নিম্ন আদালতে দোষী সাব্যস্ত করা হয় ২০১৬ সালে। এই ৭ জনের মধ্যে আনসার আলি, সাইফুল আলি, আমিন আলিকে মৃত্যু দণ্ড দেয় নিম্ন আদালত। আর ৭ জনের মধ্যে বাকি ৪ জনের বিচার চলা কালীন মৃত্যু হয়েছে। দোষী সাব্যস্ত ৭ জনের মধ্যে ৩ জনকে মৃত্যুদণ্ডের নির্দেশ দেওয়া হলেও এখনো তাদের সেই শাস্তি বলবৎ হয়নি। কারণ সাজা প্রাপ্ত ওই দোষীরা নিম্ন আদালতে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করে ফলে এখনও কার্যকর হয়নি নিম্ন আদালতে দেওয়া রায়। দ্রুত কামদুনি ধর্ষণ মামলার নিষ্পত্তি করে নিম্ন আদালতে রায় বলবৎ করার দাবি নিয়ে বুধবার কামদুনির রাস্তায় মোমবাতি মিছিল করলেন কামদুনি প্রতিবাদী মঞ্চের সদস্যরা।

এদিন এই মঞ্চের সদস্যরা বলেন “আমরা হাথরাসের ঘটনার তীব্র প্রতিবাদ জানাই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই ঘটনার প্রতিবাদ করে রাস্তায় হাঁটছেন কিন্তু আমাদের কামদুনির নির্যাতিতা বোন যাতে সুবিচার পায় সেই দিকে কোনও ব্যবস্থা নিচ্ছে না সরকার।
কামদুনি মামলার দোষীরা এখনো সাজা পায়নি। আমরা চাই এই মামলায় নিম্ন আদালত যে শাস্তি ধার্য করেছেন সেই শাস্তি দ্রুত বলবৎ করা হোক। আমরা আমাদের প্রতিবাদের মাধম্যে সেই দিকে রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে চাইছি।যাতে উচ্চ আদালত থেকে এই মামলার দ্রুত নিষ্পত্তি হয় সরকার সেটা নিশ্চিত করুক। আর নিম্ন আদালতের রায় দ্রুত বলবৎ হয় সেই ব্যবস্থা করুক সরকার। যাতে এই শাস্তি দেখে রাজ্যে ধর্ষণের ঘটনা কিছুটা কম হয়।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here