বিদ্যালয়ের শতবর্ষে পরিবেশ সুরক্ষার বার্তা

বিদ্যালয়ের শতবর্ষে পরিবেশ সুরক্ষার বার্তা

আমাদের ভারত, হাওড়া, ২৪ আগস্ট: বিদ্যালয়ের শতবর্ষের অনুষ্ঠানে পরিবেশ সুরক্ষার বার্তা দিতে রাস্তায় নামল বিদ্যালয়ের ছাত্রীরা। শনিবার সকালে বিদ্যালয়ের ছাত্রীদের এই পরিবেশ সচেতনতায় খুশী সাধারণ মানুষ।
বাগনানের চন্দ্রভাগ শ্রীকৃষ্ণ উচ্চ বালিকা বিদ্যালয় শতবর্ষে পদার্পন করল। আর বিদ্যালয়ের এই অনুষ্ঠানে এদিন বিদ্যালয় কর্তৃপক্ষের তরফে আয়োজিত শোভাযাত্রায় পরিবেশ সচেতনতার বিভিন্ন বার্তা নিয়ে রাস্তায় নামল বিদ্যালয়ের ছাত্রীরা। এদিন সকালে বিদ্যালয়ে পতাকা উত্তোলন, রঙ বেরঙের বেলুন ওড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হওয়ার পর শোভাযাত্রা এলাকা প্রদক্ষিণ করে।

এদিনের শোভাযাত্রায় গাছ না কেটে গাছ বাঁচিয়ে রাখা, পরিবেশ পরিচ্ছন্ন রাখার পাশাপাশি বিভিন্ন সচেতনতামূলক পোস্টার হাতে শোভাযাত্রায় অংশ নিয়ে সাধারণ মানুষকে সচেতন করার উদ্যোগ নেয় বিদ্যালয়ের হাজার খানেক ছাত্রী। এছাড়াও এদিনের এই শোভাযাত্রায় ভারত স্কাউট এন্ড গাইড, রণপা, বাউল, ব্রতচারী শোভাযাত্রাকে আরও আকর্ষণীয় করে তোলে। এদিনের এই শোভাযাত্রায় রবীন্দ্রনাথ, মহাত্মা গান্ধী, বিবেকানন্দ, মাদার টেরেসা সহ বিভিন্ন সাজে সজ্জিত বিদ্যালয়ের ছাত্রীরা এলাকার মানুষের মনোরঞ্জন করে। বিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে খবর, আগামী এক বছর ধরে বিদ্যালয়ে নানা অনুষ্ঠানের মাধ্যমে শতবার্ষিকী অনুষ্ঠান পালন করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − eleven =