চোপড়ায় চা পাতা বোঝাই গাড়ি আটকে পাতা লুট, শ্রমিকদের তাড়া খেয়ে গাড়ি ছেড়ে পালালো দুষ্কৃতীরা

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২০ অক্টোবর: চা পাতা বোঝাই গাড়ি আটকে পাতা লুট করার অভিযোগ কিছু দুষ্কৃতীদের বিরুদ্ধে। শ্রমিকদের তাড়া খেয়ে গাড়ি ছেড়ে পালালো দুষ্কৃতীরা। দুষ্কৃতি দৌরাত্ম্যের প্রতিবাদে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ চা শ্রমিকদের। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার দাসপাড়া এলাকায়।

স্থানীয় সূত্রে জানাগেছে, চোপড়া থানার দাসপাড়া আয়রন টি এস্টেট চা বাগান থেকে পাতা তুলে নিয়ে যাওয়ার সময় দাসপাড়ার পীরসাহেব মোড় এলাকায় গাড়ি আটকে চা পাতা লুট করতে শুরু করে কিছু দুষ্কৃতী। প্রায় ৫০ শতাংশ পাতা লুট করে নিয়ে যাওয়ার পর আরেকটি গাড়িতে চেপে চা বাগানের শ্রমিকরা তাদের তাড়া করলে গাড়িটি ছেড়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।

শ্রমিকদের অভিযোগ, স্হানীয় কিছু প্রভাবশালী ব্যক্তিদের মদতেই এই ধরনের ঘটনা প্রায়শই ঘটছে। এতে ক্ষুব্দ হয়ে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে চা বাগানের শ্রমিকরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে চোপড়া থানার দাসপাড়া ফাঁড়ির পুলিশ। এদিকে এলাকার কিছু যুবক মোটর বাইকে চেপে সেখানে এলে তাদের মদতদাতা বলে উল্লেখ করে পুলিশের সামনেই বিক্ষোভে ফেটে পড়েন বিক্ষোভকারীরা। পুলিশের সামনেই উভয়পক্ষের ধ্বস্তাধ্বস্তি বেধে যায়। পরিস্থিতি সামাল দেয় পুলিশ বাহিনী। যদিও এই বিষয়ে স্থানীয় প্রশাসন কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হননি। এখনো স্থানীয় পঞ্চায়েত প্রশাসনের কোনো প্রতিক্রিয়া মেলেনি। যদিও অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here