তৃণমূলের কাটমানি খাওয়া আটকাতেই মোদী সরকার কৃষকদের অ্যাকাউন্টে টাকা দিচ্ছে, বললেন সম্বিত পাত্র

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ২৫ সেপ্টেম্বর:
কাটমানি খাওয়া আটকাতেই কেন্দ্র সরাসরি কৃষকদের অ্যাকাউন্টে টাকা দিচ্ছে। শুক্রবার বিজেপির রাজ্য সদর দপ্তরে এই কথা বলেন সর্বভারতীয় বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র। তিনি অভিযোগ করেন, মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের অনেক ক্ষতি করেছেন। কৃষি বিল নিয়ে অযথাই রাজ্যের মুখ্যমন্ত্রী রাজনীতি করছে বলেও অভিযোগ করেন সর্বভারতীয় বিজেপির মুখপাত্র।

তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনীতির জন্য রাজ্যের কৃষকরা বঞ্চিত হচ্ছেন। মোদী সরকার প্রতিবছর কৃষকদের ৬০০০ টাকা দেয়। কিন্তু রাজ্য সরকারের অনীহার জন্য রাজ্যের কৃষকরা কেন্দ্রের টাকা থেকে বঞ্চিত হচ্ছেন। রাজ্য সরকার ভেবেছিল কেন্দ্রের দেওয়া টাকা তারা বিলি করবে। কেন্দ্রীয় সরকার তাতে রাজি হয়নি। কারণ কেন্দ্র জানে এরা কাটমানি প্রথায় চলে। কাঠমানি প্রথা আটকাতেই কেন্দ্র সরাসরি কৃষকদের অ্যাকাউন্টে টাকা দিচ্ছে। আর তাতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তি রয়েছে বলে জানিয়েছেন সম্বিত পাত্র।

সর্বভারতীয় বিজেপির মুখপাত্র এদিন রাজ্য সরকারকে অনুরোধ করেন, কৃষকদের পাওনা নিয়ে রাজনীতি বন্ধ হোক। তার সঙ্গে আয়ুষ্মান ভারত প্রকল্প যাতে রাজ্যে চালু হয় তারও অনুরোধ রাজ্য সরকারকে করেন তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here