“প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা কেন্দ্র সরকারের পিতৃদেবের নয়, রাজ্যের মানুষের হকের টাকা”, মন্তব্য ফিরহাদ হাকিমের

স্নেহাশীষ মুখার্জী, আমাদের ভারত, নদিয়া, ২১ জানুয়ারি: প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা কেন্দ্র সরকারের পিতৃদেবের টাকা না। রাজ্যের মানুষের হকের টাকা, যা কেন্দ্র দিচ্ছে না, নদীয়ায় এসে এমনই মন্তব্য করলেন ফিরহাদ হাকিম। এদিন নদিয়া জেলার রানাঘাট পৌরসভার একাধিক প্রকল্প উদ্বোধন করতে এসে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেন পশ্চিমবঙ্গ সরকারের পৌর ও নগর উন্নয়ন দপ্তরের মন্ত্রী ফিরহাদ হাকিম।

শনিবার তিনি রানাঘাট পৌরসভা প্রাঙ্গন থেকে উদ্বোধন করলেন, ৪৬টি ঘর বিশিষ্ট কর্মতীর্থ প্রকল্পের। জানা যায়, রানাঘাট পৌরসভার সংলগ্ন রাস্তার উপর যে সমস্ত দোকানদার ছিলেন এই কর্মতীর্থের উদ্বোধোনের ফলে সেই সব দোকানদাররা তাদের নিজস্ব ঘর পেয়ে উপকৃত হবেন। এদিন সেইসব দোকানদারদের হাতে ঘরের চাবি তুলে দেন মন্ত্রী ফিরহাদ হাকিম। এছাড়াও এদিন রানাঘাট পৌরসভা পরিচালিত রাধারানী হাসপাতালের একক ও ডবল কেবিন গুলিতে এসি সংযোগ করেন। রানাঘাট পৌরসভার জনসংযোগ অ্যাপ নবরূপে পৌর ওয়েবসাইটেরও উদ্বোধন করেন রাজ্যের পৌর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। এই অ্যাপের মাধ্যমে রানাঘাট পৌরসভার প্রায় সত্তর হাজার মানুষ উপকৃত হবেন বলে জানালেন রানাঘাট পৌরসভার পৌরপতি। এছাড়াও এদিন এই অনুষ্ঠানের মাধ্যমে আরও বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন পৌরমন্ত্রী ফিরহাদ হাকিম।

এদিন এই অনুষ্ঠান উপস্থিত ছিলেন, শান্তিপুরের বিধায়ক ব্রজ কিশোর গোস্বামী, জেলা পরিষদের সভাধিপতি রিক্তা কুন্ডু, অতিরিক্ত জেলা শাসক, মহকুমা শাসকসহ প্রশাসনের বিভিন্ন আধিকারিক। এছাড়াও রানাঘাট পৌর এলাকার বহু বিশিষ্ট ব্যক্তিগণ।

এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্র তথা বিজেপিকে একাধিক ই্যসুতে তীব্র কটাক্ষ করেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, কেন্দ্রীয় সরকার আমাদের টাকা নিয়ে সেই টাকার একাংশ দেয়, এটা বাংলারা মানুষের হকের টাকা। এই টাকা কেন্দ্র আটকে রাখছে, কিন্তু আমরা জানি কিভাবে টাকা আদায় করতে হয়। পাশাপাশি তিনি এই মঞ্চে দাঁড়িয়ে বলেন মমতা বন্দ্যোপাধ্যায় কোনো অন্যায়ের সাথে আপোস করে না, কিন্তু কাউকে বিশ্বাস করা অপরাধ নয়, কিন্তু সে যদি বিশ্বাস ঘাতকের কাজ করে সেটা তার বিষয়। এছাড়াও বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বদের ফের বঙ্গ সফরের প্রসঙ্গ টেনে তিনি কটাক্ষ করে বলেন, আবারও দেখবেন গব্বর সিং’রা আসছে বাংলায়, কিন্তু আপনারা ভয় পাবেন না, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় আছে।

এদিন ফিরহাদ হাকিম একাধারে যেমন কেন্দ্র ও বিজেপিকে তীব্র ভাষায় কটাক্ষ করেন, পাশাপাশি রানাঘাট পৌর সভার পৌরপতির ভূয়সী প্রশংসা করেন এবং রানাঘাট পৌর এলাকায় আগামী দিনে রবীন্দ্র ভবন নির্মাণ হবে বলেও আশ্বাস দেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে এদিন ফিরহাদ হাকিম একাধিক প্রশ্নের উত্তর দিলেও ঝালদা পুরসভা প্রসঙ্গে কোনো মন্তব্যই করেননি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here