কালিয়াগঞ্জের কনটেনমেন্ট জোনে আটকে পড়া পরিবারদের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দিল পুরসভা

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ১৯ মে: কালিয়াগঞ্জের কনটেনমেন্ট জোনে আটকে পড়া পরিবারের হাতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিনা পয়সায় পৌছে দিলে কালিয়াগঞ্জ পৌরসভা। নিত্য প্রয়োজনীয় সামগ্রী হাতে পেয়ে খুশী থানা পাড়ার বাসিন্দারা।

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড থানা পাড়ায় এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস জীবানু সন্ধান মেলার পর ওই এলাকা সিল করে দিয়েছে স্বাস্থ্যদপ্তর। কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নত হওয়ায় ১১০টি পরিবারের মানুষকে বাইরে বের হতে দেওয়া হচ্ছে না। এর ফলে নিত্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করতে পারছেন না ওই এলাকার ১১০টি পরিবার। ফলে চরম সমস্যায় পড়েছেন এলাকার মানুষ। হাতে টাকা থাকলেও তারা জিনিসপত্র সংগ্রহ করতে বাইরে যেতে পারছেন না।পরিস্থিতি বিবেচনা করে আজ কালিয়াগঞ্জ পৌরসভার পক্ষ থেকে নিত্য প্রয়োজনীয় সামগ্রী আলু, পেয়াজ, আদা সহ সমস্ত সামগ্রী কনটেনমেন্ট জোনের মানুষদের হাতে তুলে দিলেন।

পৌরপতি কার্তিক পাল জানিয়েছেন, এই এলাকার ১১০টি পরিবারকেই এই সামগ্রী তুলে দিলেন। এই এলাকার দিন আনা দিন খাওয়া মানুষকে সমস্ত কিছু পৌরসভা বিনা পয়সায় সরবরাহ করবে। এলাকায় একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির কাছে বাসিন্দারা জানালেই সেই সমস্ত সামগ্রী তাদের কাছে পৌছে যাবে। এই সময়ে এলাকার মানুষ সরকারি সমস্ত রকম নিয়ম কানুন মেনে চলায় পৌরসভার পক্ষ থেকে থেকে তাদের অভিনন্দন জানান।

নিত্য প্রয়োজনীয় সামগ্রী হাতে পেয়ে খুশী ওই এলাকার আটকে থাকা বাসিন্দারা। গৌরাঙ্গ দাস নামে এক বাসিন্দা জানালেন, কনটেনমেন্ট জোন ঘোষনার পর তাঁরা বাইরে বের হতে পারছেন না। হাতে টাকা পয়সা থাকলে নিয়মের যাতাকলে পরে তারা নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে পারছেন না। পৌরসভার পক্ষ থেকে তাদের কাছে এই সামগ্রী পৌছে দেওয়ায় তারা খুবই উপকৃত হলেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here