বন্দেমাতরম হারাম নয়! স্বাধীনতা দিবসে বন্দেমাতরম না গাইলে পাকিস্তানে পাঠানোর হুমকি মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের

নীল বনিক, আমাদের ভারত,কলকাতা, ৯ আগস্ট :
১৫–ই আগষ্ট বন্দেমাতরম না গাইলে তাদের পাকিস্তানে পাঠাবে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। রবিবার কলকাতায় এইকথা বলেন মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের রাজ্য সংযোজক আলি আবজল চাঁদ।

তিনি বলেন, ইসলাম সবসময় বলে যে দেশে থাকবো সেই দেশের গুন গাইবো। কিন্তুু কিছু স্বার্থপরায়ণ মৌলানা বন্দেমাতরম গানকে ইসলাম বিরোধী বলেন। দেশের গান গাওয়া হারাম হতে পারে না বলেই জানান মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের রাজ্য সংযোজক। আমরা ভারতবাসী। আমরা ভারতের জাতীয় সংগিত গাইবো। এতে কোনও ধর্মই টানা উচিত নয়।

ব্রিটিশদের পতাকা সবার আগে নামিয়ে দিল্লির লালকেল্লায় দেশের পতাকা তুলেছিলেন মেজর শাহানওয়াজ খান। জাতীয় পতাকার প্রথম নক্সা তৈরি করেছিলেন মেহেরুন্নিসা। তাহলে তাঁরা কি ধর্মপ্রাণ মুসলিম ছিলেন না?– এমন প্রশ্ন তোলেন আলি আবজল চাঁদ। তিনি আরও বলে হাজার হাজার মুসলিম স্বাধীনতা আন্দোলনে নাম লিখিয়েছিলেন। তাদের সবার নাম দিল্লির লালকেল্লায় লেখা রয়েছে।
কিছু মৌলানা নিজের স্বার্থের জন্য দেশভক্তিকে সবসময় ছোট করে। কিন্তুু মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ দেশভক্তিকে জাগিয়ে তুলতে মুসলিম এলকাগুলিতে প্রচার শুরু করেছে। আমরা সমস্ত সরকারি ও বেসরকারি মাদ্রাসাতে যাতে জাতীয় পতাকা তোলা হয় তারজন্য প্রচার করছি। জাতীয় সংগীত যাতে গাওয়া হয় তার প্রচার চলছে। যদি কেউ স্বাধীনতা দিবসে দেশভক্তি না করে তাহলে তাকে পাকিস্তান ও বাংলাদেশে পাঠাবে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। ভারতে থেকে যারা দেশকে সম্মান জানাতে না পারবেন তাদের দেশে থাকার অধিকার নেই বলে হুমকি দেন আলি আবজল চাঁদ।

1 টি মন্তব্য

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here