ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন মানিক সাহা

আমাদের ভারত, ১৪ মে: ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন মানিক সাহা। তিনি বর্তমানে ত্রিপুরার বিজেপির রাজ্য সভাপতি এবং দলের রাজ্যসভার সাংসদ।

শনিবার বিকেলে ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন বিপ্লব দেব। তারপরেই বিজেপির বিধায়করা বৈঠকে বসেছিলেন। সেই সময় ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মানিক সাহার পাশাপাশি বর্তমানে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকের নামও উঠে এসেছে বলে জানাগেছে। মুখ্যমন্ত্রী হবার দৌড়ে ছিলেন যিষ্ণু দেববর্মাও। তবে শেষ পর্যন্ত রাজ্য বিজেপি সভাপতি মানিক সাহাকেই বেছে নেওয়া হয়েছে ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে।

আরও পড়ুন
মেয়াদ শেষের ১০ মাস আগে আচমকাই ইস্তফা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

 

শনিবার বিকেলে হঠাৎ ইস্তফা দেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তিনি জানান, দল চাইছে তিনি সংগঠনের জন্য কাজ করুন। তাই তিনি এই পদক্ষেপ করেছেন। তার ইস্তফার পরেই জল্পনা শুরু হয়, কে হবেন পরবর্তী মুখ্যমন্ত্রী। দলের পর্যবেক্ষক’ তথা কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব পৌঁছে যান। শোনা যাচ্ছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব চেয়েছিলেন’ বিধায়করা নিজেদের মধ্যে আলোচনা করে পরবর্তী মুখ্যমন্ত্রী ঠিক করুক। সেইভাবেই পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে মানিক সাহাকে বেছে নেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here