নজরে পরিযায়ী শ্রমিকরা! ফের জঙ্গি সন্দেহে মুর্শিদাবাদ থেকে আরও এক যুবকে আটক করল এনআইএ

আমাদের ভারত, মুর্শদাবাদ, ২৬ সেপ্টেম্বর: ফের শুক্রবার রাতে এনআইএ–র হানা মুর্শিদাবাদে। মুর্শিদাবাদের জলঙ্গী থানার নওদাপাড়া গ্ৰামে তল্লাশি চালিয়ে এক যুবককে জঙ্গি সন্দেহ আটক করলো কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। জানা গেছে, ধৃতর নাম শামীম আনসারী বয়স ২৫ বছর।

সুত্রের‌ খবর, আল-কায়েদা জঙ্গি সন্দেহে রাজ্যে যে ৯ জনকে আটক করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করেই উঠে এসেছে মৃত কুদ্দুস আনসারীর ছেলে শামীম আনসারীর নাম। শুক্রবার রাতে শামীমের বাড়িতে হানা দেয় এনআইএ–র একটি টিম এবং জঙ্গি সন্দেহে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয় বছর ২৫ এর শামীম আনসারী নামের এই যুবককে। ধৃতের পরিবার সুত্রে জানা গেছে, শামীম আনসারী বিগত তিন বছর ধরে কেরলে পরিযায়ী শ্রমিকের কাজে কর্মরত থাকলেও বছর দুয়েক আগে তার বিয়ে হয় এবং তারপর থেকে সে এখানেই থাকত।

আর এখানেই উঠছে প্রশ্ন। পরিযায়ী শ্রমিকদের আড়ালে কি জঙ্গি প্রশিক্ষণ নিয়েছে? ফলে এনআইএ তদন্তে নয়া মোড় দেখা দিচ্ছে। এবার নজরে আছে পরিযায়ী শ্রমিকরা। পরিযায়ী শ্রমিকদের তালিকা ক্ষতিয়ে দেখে এনআইএ তদন্ত করছে। জলঙ্গি সহ ডোমকল মহকুমা এলাকা সীমান্তবর্তী হওয়ায় জঙ্গি মডিউলের খোঁজ পাওয়ার পর চিন্তিত পুলিশ প্রশাসন ও এনআইএ। পরিযায়ী শ্রমিকদের বাড়ি ঘর বড় বড় অট্টালিকা তৈরি করা হয়েছে। টাকা উৎস নিয়ে প্রশ্ন যেমন উঠেছে ঠিক তেমনই জঙ্গী মডিউল ক্ষতিয়ে দেখা হচ্ছে। ধৃত জঙ্গীকে শনিবার আদালতে তোলা হবে এবং নিজেদের হেফাজতে নেওয়া হবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here