সংবিধান সংশোধন করে ১০৮ জন নির্বাচিত জনপ্রতিনিধির হাতে উত্তরবঙ্গের ভাগ্য নির্ধারণের দাবি উত্তরবঙ্গ উন্নয়ন সংগ্রাম কমিটির

আমাদের ভারত, জলপাইগুড়ি, ৩ জুলাই: কলকাতায় বসে উত্তরবঙ্গের পরিকল্পনা ও কাজ করা চলবে না। উত্তরবঙ্গকে স্ব-শাসিত বিধিবদ্ধ উন্নয়ন পর্ষদ করার দাবি তুলল উত্তরবঙ্গ উন্নয়ন সংগ্রাম কমিটি। রবিবার জলপাইগুড়ি সুভাষ ফাউন্ডেশনে সাংবাদিক বৈঠক করে কমিটির তরফে একথা জানানো হয়েছে।

এদিন কমিটির উত্তরবঙ্গের সব জেলা থেকে ২৫ জন প্রতিনিধি বৈঠকে বসেন। এরপর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বিজেপি ও তৃণমূলের বিভাজনের রাজনীতি বন্ধ করার দাবি তোলা হয়। সংবিধান সংশোধন করে উত্তরবঙ্গের ১০৮ জন নির্বাচিত জনপ্রতিনিধির হাতে উত্তরবঙ্গের ভাগ্য নির্ধারণ করার দাবি তোলা হয়। তাঁরা বলেন, কলকাতায় ঠাণ্ডা ঘরে বসে উত্তরবঙ্গের জন্য পরিকল্পনা ও কাজ করা যাবে না। উত্তরবঙ্গে বসে দফতরের কাজ করার দাবি তোলা হয়। ৪৪টি কর্পোরেশনের সভাপতি উত্তরবঙ্গ থেকে পর্ষদের মাধ্যমে করার দাবি সহ প্রত্যেক দফতরের নিয়োগ প্রক্রিয়ার জন্য আলাদা দফতর করতে হবে এমনটাই দাবি তোলা হয়েছে। এছাড়া উত্তরবঙ্গে এইমস, কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়, রির্জাভ ব্যাঙ্কের শাখা, রাজ্য সরকারি সব দফতরের রিজিওনাল নিয়োগ কেন্দ্র, তিস্তা প্রকল্পকে জাতীয় প্রকল্প করার দাবি তোলা হয়েছে।

এ দিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন সভাপতি অক্ষর ঠাকুর, সম্পাদক গোবিন্দ রায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here