উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন এলাকাকে রেলের সঙ্গে যুক্ত করার উদ্যোগ নিল উত্তর-পূর্ব সীমান্ত রেল

আমাদের ভারত, শিলিগুড়ি, ২০ অক্টোবর:
উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন এলাকাকে রেলের সাথে সংযুক্তিকরণ করার উদ্যোগ নিল উত্তর-পূর্ব সীমান্ত রেল। আর তাই নিউজলপাইগুড়ি স্টেশনের খোলনলচে বদলে ফেলা হবে আগামী তিন মাসের মধ্যে। বুধবার এক সাংবাদিক সম্মেলনে একথা বলেন জেনারেল ম্যানেজার অংশুল গুপ্তা। পাশাপাশি পর্যটনের উন্নয়নের জন্য ঘুম ফেস্টিভ্যাল গুরুত্বপূর্ণ ভুমিকা নেবে বলেও তাঁর মন্তব্য।

কামাক্ষ্যা থেকে এদিন সকালেই তিনি নিউজলপাইগুড়ি আসেন। সকালেই তিনি গোটা স্টেশনের পরিকাঠামো ঘুরে দেখেন। বিভিন্ন দফতরের আধিকারিকদের সাথে বৈঠক করেন। পরে কাটিহার ডিভিশনের ডিআরএম এস কে চৌধুরীকে নিয়ে ঘুম ফেস্টিভ্যালের থিম সং, লোগো সহ টিজারের উদ্বোধন করেন। তারপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আমাদের রেল সারা ভারতে পৌঁছে যাচ্ছে। আমরা ইতিমধ্যেই ইটানগর পৌঁছেছি। এছাড়া কোহিমা, ইম্ফল, শিলং এই সব জায়গাতেও রেল পৌঁছে যাচ্ছে। আর এই সব জায়গায় ট্রেন যাবে নিউজলপাইগুড়ি স্টেশন ছুয়ে। তাই আগামী তিনমাসের মধ্যে এই স্টেশনের খোলনলচে বদলে ফেলা হবে। পরিষেবার উন্নতি করতেই আধিকারিকদের সাথে বৈঠক করেছি। প্রয়োজনে পরে আবার আসব।

পাশাপাশি তিনি আরও বলেন, পাহাড়ের পর্যটন শিল্পকে চাঙ্গা করতে আগামী ১৩নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত দার্জিলিংয়ে অনুষ্ঠিত হচ্ছে ঘুম ফেস্টিভ্যাল ২০২১। উত্তর-পূর্ব সীমান্ত রেলের তরফে এই ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। যেহেতু উচ্চতম রেল স্টেশন হিসেবে ঘুম স্টেশনের আলাদা গুরুত্ব রয়েছে সেই বিষয়টি মাথায় রেখে এবং পর্যটকদের কাছে ঘুম সহ ঐতিহ্যবাহী টয় ট্রেনকে তুলে ধরতে এই ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। এর ফলে পর্যটনে যেমন জোয়ার আসবে একইভাবে টয় ট্রেনও জনপ্রিয়তা অর্জন করবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here