বাংলায় করোনায় মৃতের সংখ্যা আরও ৩ বেড়ে হল ১৫, চিকিৎসাধীন ২৭৪: মুখ্যসচিব

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২১ এপ্রিল: ২৪ ঘন্টায় আরও ২৯ জনের সংক্রমণ বাড়ল রাজ্যে। একই সঙ্গে মৃত্যু বাড়ল আরও ৩ জনের। তবে গত ২৪ ঘন্টায় আর কেউ সুস্থ হয়ে ছাড়া পাননি। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা।

মুখ্যসচিবের এই নয়া বিবৃতি অনুযায়ী রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫। রাজ্যে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা এই মুহূর্তে বেড়ে দাঁড়াল ২৪৫ থেকে ২৭৪ জন। গত ২৪ ঘণ্টায় আর কেউ ছাড়া না পাওয়ায় সুস্থ হওয়ার সংখ্যা রয়েছে ৭৩-এই। ফলে রাজ্যের হিসেবে সব মিলিয়ে করোনা আক্রান্তের নথিভুক্ত ঘটনা ৩৬২টি।

মুখ্যসচিব বৈঠকে আরও জানান, এ পর্যন্ত রাজ্যে মোট ৬১৮২টি স্যাম্পেল টেস্ট হয়েছে। বাংলার ন’টি জেলায় এখনও কোনও সংক্রমণের খবর নেই বলেই দাবি তাঁর। তিনি উল্লেখ করেন, এখন সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে আছেন ৫ হাজার ১৬ জন এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৩৩০৫ জন। ১৬৪০ জনকে কোয়ারেন্টাইন থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ২২০টি ব়্যাপিড টেস্ট করা হয়েছে। এ পর্যন্ত রাজ্যের স্বাস্থ্যকর্মীদের মোট পিপিই দেওয়া হয়েছে ৪ লক্ষেরও বেশি।

অন্যদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে রাজ্যে করোনায় আক্রান্ত মোট ৩৯২ জন। এক ধাক্কায় ৫৩ জন আক্রান্ত কেন্দ্রীয় হিসেবে বেড়ে গিয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী করোনা সংক্রমণ মুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মোট ৭৩ জন। মৃতের সংখ্যা সেখানে এখনও রয়েছে ১২। ফলে এই মুহূর্তে বঙ্গে করোনা চিকিৎসাধীন ৩০৭ জন। ফলে কেন্দ্র রাজ্যের চিকিৎসাধীন করোনা আক্রান্তের ফারাক দাঁড়াল ৩৩ জনে। কেন্দ্র ও রাজ্যের এই তথ্য ফারাক কোনটা সঠিক, বুঝতে না পেরে বিভ্রান্ত হচ্ছেন সাধারণ মানুষই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here