চার ঘণ্টা হাবড়া হাসপাতালের বাইরে পড়ে থেকে মৃত্যু হল করোনা আক্রান্ত রোগীর

আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ১৭ সেপ্টেম্বর:
করোনা আক্রান্ত রোগীকে রেফার করার পরেও হাসপাতালে বাইরে খোলা জায়গায় পড়ে রইলো দীর্ঘ সময়।অ্যাম্বুলেন্সের গাফিলতির কারণেই অবশেষে মৃত্যু হয় করোনা আক্রান্ত রোগীর। প্রায় চার ঘণ্টা পর হাবড়া হাসপাতালে পৌঁছয় অ্যাম্বুলেন্স।

জানাগেছে, মৃতার বাড়ি গোবরডাঙ্গা লক্ষ্মীপুর। কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন, পরে সেরেও গেছিল। আজ দুপুরে শ্বাসকষ্ট হয়। এই অবস্থায় তাঁর স্বামী এবং ছেলে তাঁকে দুপুর ১২ টায় হাবড়া হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু ৩০ মিনিট বাদে রেফার করা হয়। কারণ র‍্যাপিড টেস্টের মাধ্যমে করোনা ধরা পড়ে। কিন্তু রোগীনীকে অশোকনগর করোনা হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স পাওয়া যায়নি বলে তাঁর ছেলের অভিযোগ। হাসপাতালের বাইরে টাঙানো টোল ফ্রি নম্বরে ফোন করেও কিছু হয়নি।

পরে পঞ্চায়েত প্রধানকে ফোন করলে তিনি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেন। কিন্তু বিকেল ৪টে নাগাদ হাবড়া হাসপাতালে অ্যাম্বুলেন্স আসলেও ড্রাইভার পিপিই কিট পরতে আরও ২০ মিনিট সময় নেয়। বিকেল সাড়ে চারটে নাগাদ হাসপাতালের বাইরেই অবশেষে বিনা চিকিৎসায় মৃত্যু হয় করোনা আক্রান্ত রোগীর। মৃতের পরিবারের অভিযোগ, সঠিক সময়ে যদি অ্যাম্বুলেন্স হাবড়ায় আসতো তাহলে বাঁচানো যেত। ফের স্বাস্থ দপ্তরের ভূমিকা নিয়ে উঠেছে প্রশ্ন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here