শিক্ষকের হাত ধরে সুন্দরবনের অসহায়দের পাশে দাঁড়ালেন পুরুলিয়াবাসী

সাথী প্রামানিক, পুরুলিয়া, ২৯ মে: শিক্ষকের হাত ধরে সুন্দরবনের অসহায়দের পাশে দাঁড়ালেন পুরুলিয়াবাসী। এই উদ্যোগ পিছিয়ে পড়া জেলার তকমাকে আরও একবার মিথ্যে প্রমাণ করলেন  পুরুলিয়ার সাধারণ মানুষ।

“আমফান” ঘূর্ণিঝড়ে সব হারিয়ে সুন্দরবনের মানুষ এখন দিশেহারা। জাতীয় শিক্ষক শুভাশিস গুহ নিয়োগীর একটি ফেসবুকের পোস্টেই এক লরি ত্রাণ সামগ্রী পৌছে গেলো পাড়ার ‘নানৃতম’ সংস্থার কাছে। জেলার বিভিন্ন প্রান্তে থাকা মানুষ, সামাজিক কাজে যুক্ত থাকা সংস্থা নিজেদের মধ্যে সংগ্রহ করে ওই সব ত্রাণ সামগ্রী ও খাবার শিক্ষকের বাড়িতে পৌঁছে দিলেন। এই ভাবেই অসহায় মানুষের পাশে দাঁড়ালো পুরুলিয়ার মানুষ।

পুরুলিয়ার পাড়া ব্লকে অবস্থিত নানৃতম নামে এক সংস্থার হাতে তুলে দিল লরি ভর্তি নতুন জামা কাপড়, চাদর, বাসন, অনান্য গৃহস্থালির জিনিস ও শুকনো খাবার। এক দিন পরেই তা রওনা দেবে সুন্দরবনের অসহায়দের কাছে।

তাঁর ডাকে অভূতপূর্ব সাড়া পেয়ে উচ্ছ্বসিত  শিক্ষক জানান, “পুরুলিয়ার ‘নানৃতম’ এর সুন্দরবন এলাকায় অসহায় মানুষের পাশে থেকে লড়াইয়ের শক্তিটা বাড়াতে চাই।” শিক্ষকের উদ্যোগে এই ভাবেই তাঁদের পাশে থাকার চেষ্টা চালাচ্ছেন পুরুলিয়ার মানুষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here