সাংসদ সুকান্ত মজুমদারে উদ্যোগে কাল থেকে দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে দক্ষিণ দিনাজপুরের মানুষের

5

আমাদের ভারত, দক্ষিণ দিনাজপুর, ১২ ফেব্রুয়ারি: সাংসদ সুকান্ত মজুমদারের উদ্যোগে অবশেষে দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে দক্ষিণ দিনাজপুরের মানুষের। এবার থেকে বালুরঘাট–হাওড়া এক্সপ্রেস দু’দিনের পরিবর্তে পাঁচ দিন চলবে। আগামীকাল থেকে এই সুবিধা পাবেন জেলাবাসী

দেশ স্বাধীন হওয়ার পর দীর্ঘ ৫৮ বছর ধরে দক্ষিণ দিনাজপুরের মানুষ রেল যোগাযোগ থেকে বঞ্চিত ছিলেন। ২০০৪ সালে এই জেলাকে প্রথম রেলের সঙ্গে যুক্ত করা হয়। জেলার মানুষ ট্রেনে চড়ার স্বাদ পেয়েছিলেন। কিন্তু স্বাদ পেলেও তারপর দীর্ঘদিন ধরে বঞ্চিত করে রাখা হয়েছিল এই জেলার মানুষকে। ২০০৪ সালে শুধু গৌড় লিংক দেওয়া হয়েছিল। তার দীর্ঘ কয়েক বছর পর চালু হয় তেভাগা এক্সপ্রেস। এরপর ২০১৪ সালে চালু হয় বালুরঘাট–হাওড়া এক্সপ্রেস। এই ট্রেন সপ্তাহে মাত্র দুদিন চলাচল করত– সোম এবং মঙ্গলবার। তার ফলে রেল যোগাযোগ চালু হলেও এলাকার মানুষ তার সুবিধা তেমনভাবে পেতেন না। কোনো বাসিন্দা অসুস্থ হয়ে পড়লে অথবা কোনও কাজে কলকাতায় যেতে হলে ট্রেনের টিকিট পাওয়ায় পাওয়া কঠিন হয়ে পড়তো। সেই কারণেই এলাকার মানুষের দাবি ছিল, এই ট্রেনটি প্রতিদিন চালানোর। দাবি জানালেও এতদিন তা পূরণ হয়নি। এবার তাদের সেই দাবি সফল হচ্ছে সাংসদ সুকান্ত মজুমদারের উদ্যোগে।

তিনি সাংসদ হয়েই এব্যাপারে উদ্যোগী হন। রেল মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেন, কলকাতায় ডিআরএমের অফিসে গিয়ে দেখা করেন। একটানা লেগে থাকার পর অবশেষে রেল মন্ত্রক এই ট্রেনটি সপ্তাহে ৫ দিন চালানোর সিদ্ধান্ত নেয়। নতুন বছরের শুরুতেই রেলমন্ত্রক এব্যাপারে নির্দেশিকা জারি করে, কিন্তু তখনও এর দিনক্ষণ ঠিক ছিল না। সাংসদ সুকান্ত মজুমদার জানিয়েছেন, আগামীকাল ১৩ ফেব্রুয়ারি থেকে বালুরঘাট–হাওড়া এক্সপ্রেস সপ্তাহে পাঁচ দিন চলাচল শুরু করবে। বিকেল পাঁচটায় একটি ছোট্ট অনুষ্ঠানের পর বালুরঘাট স্টেশন থেকে ট্রেনটি হাওড়ার উদ্দেশ্যে রওনা হবে। কলকাতা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেলমন্ত্রী পীযূষ গোয়েল এবং বালুরঘাট স্টেশন থেকে বালুরঘাটের বিজেপি সাংসদ ডঃ সুকান্ত মজুমদার ট্রেনের উদ্বোধন করবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here