বিধানসভায় জবাব দেবার জন্য প্রস্তুত হচ্ছে রাজ্যের মানুষ: ভারতী ঘোষ 

জে মাহাতো, আমাদের ভারত, ঝাড়গ্রাম, ১৩ অক্টোবর:
মঙ্গলবার ঝাড়গ্রাম জেলার শিলদাতে বিজেপির এক সভায় রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেছেন রাজ্য বিজেপির সহ সভাপতি ভারতী ঘোষ। জেলা বিজেপির পক্ষ থেকে এদিন শিলদা হাই স্কুল সংলগ্ন মাঠে একটি যোগদান সভার আয়োজন করা হয়। সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়। এছাড়াও ছিলেন পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় মাহাতো, ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমরম।

ভারতী ঘোষ রাজ্য সরকারের রেশনের চাল, আবাস যোজনা সহ বিভিন্ন সরকারি প্রকল্পে কাটমানি নেওয়া এবং দুর্নীতির অভিযোগ তোলেন। তিনি বলেন, গত পঞ্চায়েত নির্বাচন এবং লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে ভরাডুবি হয়েছে শাসকদলের, তাই দলের সর্বনাশ দেখছেন মুখ্যমন্ত্রী। আর এই জন্যই ২০১১ সালের কায়দায় মাওবাদীদের সাহায্য নিয়ে ফের ক্ষমতা ধরে রাখার চেষ্টা করছেন তিনি। এজন্য ইউএপিএ ধারায় অভিযুক্তকে জেল থেকে বের করে এনে জঙ্গলমহলকে অশান্ত করতে চাইছেন। তিনি ছত্রধর মাহাতোর নাম না করে বলেন, এই সমস্ত লোক আপনাদের সামনে এলে এড়িয়ে যাবেন। দরজা খুলবেন না। ভারতী ঘোষ বলেন, রাজ্যে গরিব মানুষের কোনও উন্নয়ন হয়নি। ভাতা এবং ভর্তুকি দিয়ে সমাজ বদলানো যায় না। তারজন্য যুবসমাজকে কর্মসংস্থানের দিশা দেখাতে হয়। তাদের চাকরির ব্যবস্থা করতে হয়।
কিন্তু রাজ্য সরকার নিয়োগ প্রক্রিয়া প্রায় বন্ধই করে দিয়েছে। শিল্প-কারখানা নেই বলে রাজ্য ছেড়ে লক্ষ লক্ষ যুবক চলে যাচ্ছে অন্য রাজ্যে কাজের সন্ধানে। এই সরকার যুব সমাজের দায়িত্ব নিতে পুরোপুরি ব্যর্থ 
হয়েছে। তাই আগামী বিধানসভা নির্বাচনে এই ব্যর্থতার জবাব চাইতে রাজ্যের মানুষ প্রস্তুত রয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here