ঝাড়গ্রামের বাইসন মোড় থেকে সাতপাটি যাওয়ার রাস্তার বেহাল দশা, সমস্যায় এলাকার বাসিন্দারা

অমরজিৎ দে, ঝাড়গ্রাম, ৭ আগস্ট: ঝাড়গ্রাম ব্লকের বাঁধগোড়া গ্রাম পঞ্চায়েতের বাইসন মোড় থেকে সাতপাটি পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রাস্তা একেবারে বেহাল অবস্থায় রয়েছে। ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে সমস্যায় পড়েছেন এলাকার বাসিন্দা থেকে স্কুল পড়ুয়ারা। এক সময় রমরমিয়ে চলত কংসাবতী নদীর ধারে বালি খাদান। এখন বালি খাদান বন্ধ রয়েছে। তবে এক সময় ওই রাস্তা দিয়ে প্রতিদিন শতাধিক বালির গাড়ি যাতায়াত করতো। বালি খাদান বন্ধ থাকায় ওই রাস্তা দিয়ে বালি গাড়ি চলাচল বন্ধ রয়েছে, কিন্তু রাস্তাটির অবস্থা এতটাই খারাপ যে বড় বড় গর্ত হয়ে গিয়েছে। দেখলে মনে হবে রাস্তা নয় পুকুর। ওই রাস্তা দিয়ে খুব কম সময়ে কংসাবতী নদী পেরিয়ে মেদিনীপুর সদর ব্লকের বিভিন্ন গ্রামে যাওয়া যায়। এলাকার একমাত্র রাস্তাটি বেহাল অবস্থা থাকায় চরম সমস্যার মধ্যে পড়েছেন ওই এলাকার বাসিন্দারা।

বিশেষ করে বাড়ির সবজি ঝাড়গ্রামে বিক্রি করতে যাওয়া দূরূহ ব্যাপার হয়ে উঠছে চাষিদের কাছে। বারবার স্থানীয় প্রশাসনকে জানিয়েও রাস্তাটি মেরামত করা হয়নি। প্রতিনিয়ত ওই রাস্তায় ঘটছে দুর্ঘটনা। কিন্তু তা সত্ত্বেও প্রশাসনের টনক নড়েনি। স্কুল পড়ুয়ারা সাইকেল নিয়ে ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় একাধিকবার দুর্ঘটনার কবলে পড়েছে। রাস্তার অবস্থা দিনের পর দিন একেবারে শোচনীয় হয়ে পড়ছে। কবে রাস্তাটি মেরামত করা হবে সেদিকেই তাকিয়ে রয়েছেন এলাকার বাসিন্দারা।

তারা লিখিতভাবে ওই রাস্তাটি মেরামতের দাবি জানিয়েছেন, কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। রাস্তা মেরামত করার দাবিতে পথ অবরোধ করে একাধিক বার আন্দোলন করেছেন গ্রামবাসীরা। প্রশাসনের আশ্বাস মিলেছে। কিন্তু কাজ হয়নি। যার ফলে চরম বিপাকে পড়েছেন ওই এলাকার প্রায় ২০ টি গ্রামের বাসিন্দারা। তাই ওই এলাকার বাসিন্দারা তাকিয়ে রয়েছেন প্রশাসনের দিকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here