পঞ্চায়েত ভোটের আগে শিলিগুড়ি ও জলপাইগুড়িতে ফ্ল্যাট বিলির প্রক্রিয়া শুরু

আমাদের ভারত, জলপাইগুড়ি, ২২ নভেম্বর: হাতির করিডরে পর্যাপ্ত আলোর ব্যবস্থা ও বাংলার বাড়ি প্রকল্পে শিলিগুড়ি ও জলপাইগুড়িতে ফ্ল্যাট বিলি করার প্রক্রিয়া শুরু করল শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষ (এসজেডিএ)। অন্যদিকে জমি সমস্যা কাটাতে মঙ্গলবার জলপাইগুড়ি জেলাশাসকের সঙ্গে বৈঠক করলেন এসজেডিএ চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী।

ডুয়ার্সে বিভিন্ন এলাকায় হাতির করিডর রয়েছে। প্রায় দিনই দেখা যাচ্ছে লোকালয়ে হাতির দল ঢুকে যাচ্ছে। এর জেরে সাধারণ মানুষ ও হাতির মধ্যে সংঘাত বাড়ছে। হাতির আক্রমণে মৃত্যু হচ্ছে গ্রামবাসী। এবার হাতির একাধিক করিডর চিহ্নিত করে বনদফতরের অনুমতি নিয়ে সেখানে পর্যাপ্ত সোলার আলোর ব্যবস্থা করতে চলছে এসজেডিএ। হাতি ও বাইসনের আক্রমণে সোলার লাইটের পরিকাঠামো যেন ভেঙ্গে না যায় সেদিকেও খেয়াল রাখা হচ্ছে।

জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে চেয়ারম্যান বলেন, “পঞ্চায়েত ভোটের আগে বিভিন্ন ব্লকের গ্রামের একাধিক রাস্তা সংস্কার করা হবে। জমিজট কাটিয়ে শিলিগুড়ি লাগোয়া জলপাইগুড়ি জেলার বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করা হবে। সঙ্গে ফ্ল্যাট বিলি করা হবে। বনদফতর ও চা বাগান এলাকায় যেসব হাতির করিডর রয়েছে সেই সব জায়গায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া বেরুবাড়িতে একটি গুদাম রয়েছে সেটা সেন্ট্রাল কো- অপারেটিভ ব্যাঙ্কে তুলে দিলে এসজেডিএ কিছু কাজ করতে পারবে। এই বিষয়ে জেলা শাসকের সঙ্গে আলোচনা করলাম।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here