তৃণমূলের প্রাক্তন সাংসদ মমতাবালার ঘনিষ্ট মতুয়া মহাসংঘের প্রাক্তন সাধারণ সম্পাদক বড়সড় দায়িত্ব পেলেন বিজেপিতে

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ৭ অক্টোবর: বনগাঁ লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর ঘনিষ্ট ও মতুয়া মহাসংঘের সাধারণ প্রাক্তন সাধারণ সম্পাদক ডঃ সুকেশ চৌধুরী ভারতীয় জনতা পার্টির বড়সড় দায়িত্ব পেলেন। বুধবার দিল্লি থেকে সরাসরি তাঁকে ফোন করে জানিয়ে দেন দলের সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়। বিজেপির তপশিলি মোর্চার রাজ্য কমিটির সম্পাদক করা হয়েছে তাঁকে।

ভারতীয় জনতা পার্টির তপশিলি মোর্চার রাজ্য কমিটির সম্পাদকের পদ পেয়ে সুকেশবাবু বলেন, তৃণমূল মতুয়া তপশিলিদের নাগরিকত্ব নিয়ে বিরোধিতা করার পর বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত ধরে বিজেপিতে যোগ দিই। আমি মনে করি মতুয়াদের মূল সমস্যা, নাগরিকত্বের সমস্যা। সেই সমস্যা নিয়ে এই রাজ্যের তৃণমূল সরকার বা অন্য কোনও রাজনৈতিক দল কোনও উদ্যোগ নেয়নি। ভারতীয় জনতা পার্টি সেই উদ্যোগ নিয়েছে। আমরা মনে করছি ভারতীয় জনতা পার্টির মাধ্যমে মতুয়া তপশিলি সম্প্রদায়ের যে মৌলিক সমস্যা তা মিটবে। আর সে কারণেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া। দল তাঁর উপরে ভরসা করে এই দায়িত্ব দিয়েছে। মতুয়াদের আরও সংবদ্ধ করে তোলার জন্য।”

সুকেশবাবু বলেন, মতুয়ারা যে ভরসা নিয়ে তৃণমূলকে ভোট দিয়ে সরকারে এনেছিল, তাতে মতুয়াদের না আর্থসামাজিক উন্নয়ন হয়েছে, না মতুয়ারা এই সরকারের কাছ থেকে কিছু পেয়েছে। বিশেষ করে উদ্বাস্তুদের নাগরিকত্ব নিয়ে তৃণমূল সরকার বিরোধিতা করেছে। এই সরকার মতুয়াদের নিয়ে রাজনীতি করেছে। তাই আজ মতুয়ারা তৃণমূল থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here